ব্রেকিং নিউজ
Home / প্রশাসন / স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিদেশ সফর স্থগিত

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিদেশ সফর স্থগিত

সব কর্মকর্তা-কর্মচারীর বিদেশ সফর আগামী ১২ জুলাই পর্যন্ত স্থগিত করা হয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়াধীন স্বাস্থ্য সেবা বিভাগের।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নির্দেশে স্বাস্থ্যসেবা বিভাগ প্রশাসন-১ অধিশাখার যুগ্মসচিব শেখ মুজিবর রহমান ১৪ জুলাই এক নোটিশে এ নির্দেশনা জারি করেন।

নোটিশে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আগামী ১২ জুলাইয়ের আগে অর্থাৎ প্রধানমন্ত্রীর পরিদর্শন শেষ না হওয়া পর্যন্ত স্বাস্থ্যসেবা বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর বিদেশ ভ্রমণ স্থগিত করা হলো। মন্ত্রীর নির্দেশে এই আদেশ জারি হয় বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, প্রতি বছরের মতো চলতি বছরেও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীদের বিদেশ ভ্রমণের হিড়িক পড়ে গেছে। সচিব, অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিব, সহকারী সচিবদের অনেকেই বিভিন্ন দেশে সেমিনার, সিম্পোজিয়ামে অংশ নিতে যাচ্ছেন। ফলে কর্মকর্তা শূন্য থাকছে মন্ত্রণালয়ের বিভিন্ন বিভাগ।

সূত্র আরও জানিয়েছে, ঈদের পরে এক দুই সপ্তাহের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় পরিদর্শন করতে পারেন। এ কারণে ১২ জুলাই পর্যন্ত বিদেশ সফর স্থগিত করা হয়। গতকাল হঠাৎ করে নোটিশ পাওয়ায় এ সময়ের মধ্যে যারা বিদেশ ভ্রমনের জন্য ভিসা, টিকেটসহ আনুষাঙ্গিক কাজ সম্পন্ন করেছেন তারা বিপাকে পড়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব সিরাজুল হক খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar