Home / দুর্নীতি / সড়কে ভাঙন সংস্কার কাজ শেষ না হতেই

সড়কে ভাঙন সংস্কার কাজ শেষ না হতেই

গুরুত্বপূর্ণ তোরাবগঞ্জ-মতিরহাট সড়ক লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার । দীর্ঘ কয়েক বছর সংস্কার না হওয়ায় বেশ ভোগান্তি  পোহাতে হয়েছে এ পথের যাত্রীদের। স্থানীয়দের দুর্দশা লাঘবে মাস দুয়েক আগে কেবলমাত্র সড়কের পিচঢালার কাজ হয়েছে। পুরো কাজ এখনো শেষ হয়নি। এরই মধ্যে যে অংশে সংস্কার হয়েছে তাতে দেখা দিয়েছে ফাটল।

সরেজমিনে জানা যায়, নিম্নমানের ইটকণা (রাবিশ), পাথর দিয়ে রাস্তার পাশের খালের কিনারায় খুটি, ব্লক দিয়ে ভিত তৈরি না করে পিচঢালা হয়েছে। এতে অল্প সময়ে মতিরহাট বড় ব্রিজ সংলগ্ন সড়কের বিভিন্ন অংশে ফাটল ধরে খালে ধসে পড়ছে।

 এ নিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শী ও জনপ্রতিনিধিরা।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আবদুল খালেক বলেন, খালের পাশে আগে মজবুত ভিত না করেই খালের ওপর পিচঢালা হয়েছে। সে সময়েও আমরা বলেছি, এ রাস্তা বেশিদিন টিকবে না। ঠিক তাই হয়েছে। রাবিশ, পঁচা সিমেন্ট, কম রড দিয়ে ব্লক ও খুটি বানানো হয়েছে। এখানে আনার পর এগুলো এমনে এমনেই খসে পড়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, রাতে গাড়ি কম চলায় রাতেই নির্মাণাধীন সড়কের বিভিন্ন অংশ পিচঢালা হয়েছে। এতে সড়ক নির্মাণে কম পিচ-পাথর ব্যবহার করা হয়। ওই সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও স্থানীয়রা প্রতিবাদ জানিয়েছিলেন। তবে কর্তৃপক্ষ বিষয়টি গুরুত্ব দেয়নি বলে জানান স্থানীয়রা।

তোরাবগঞ্জ ও মতিরহাট এলাকার বাসিন্দা লিটন, ইব্রাহিম ও জসিম উদ্দিনসহ অনেকে জানান, বাজার সংলগ্ন সড়কে পিচ-পাথর ঠিকমতো দিলেও অন্যান্য অংশে ব্যাপক অনিয়ম হয়েছে।

এ বিষয়ে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী এ কেএম রশিদ আহম্মেদ জানান, ওখানে সড়ক নির্মাণ কাজে একটু সমস্যা হয়েছে। সমস্যা সমাধানে প্রয়োজনীয় উদ্যোগ নিতে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar