Home / খেলা / হাফসেঞ্চুরি‘অভিষিক্ত’ সাদমানের

হাফসেঞ্চুরি‘অভিষিক্ত’ সাদমানের

সাদমান ইসলাম অভিষেকেই ব্যাট হাতে আলো ছড়ালেন । ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টে হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন বাংলাদেশের এই বাঁহাতি ওপেনার। দেবেন্দ্র বিশুর বলে এলবিডব্লিউ হয়ে ফেরার আগে ১৯৯ বলে ৬ বাউন্ডারিতে ৭৬ রান করেছেন তিনি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫৯ ওভারে ৪ উইকেটে ১৬১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান ২ ও মুশফিকুর রহিম শূণ্য রানে ক্রিজে আছেন।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক সাকিব আল হাসান। অভিষিক্ত সাদমান ইসলামকে নিয়ে ব্যাট হাতে দলকে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু স্কোরবোর্ডে ৪২ রান যোগ করার পর ব্যক্তিগত ১৯ রানে জোমেল ওয়ারিকানের বলে আউট হয়ে ফেরেন তিনি।

দ্বিতীয় উইকেটে মুশফিকের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশের ইনিংসটা এগিয়ে নিয়ে যেতে থাকেন সাদমান। তবে লাঞ্চের ঠিক আগের বলে মুমিনুলকে তুলে নিয়েছেন কেমার রোচ।

মুমিনুল হকের আফসোসই হবে। চমৎকার ব্যাটিং করছিলেন। কিন্তু একটা বাজে শটে মধ্যাহ্ন বিরতির আগমূহূর্তে ব্যাক্তিগত ২৯ ও দলীয় ৮৭ রানে আউট হয়ে ফিরেছেন এই বাঁহাতি। মুমিনুলকে না হারালে মিরপুর টেস্টের প্রথম সেশনটা পুরোপুরিই বাংলাদেশের হত।

লাঞ্চের পর মিথুন আলীকে নিয়ে ৬৪ রানের জুটি গড়েন সাদমান। দারুণ খেলতে থাকা মিথুন ব্যক্তিগত ২৯ রানে দেবেন্দ্র বিশুর বলে বোল্ড হলে এই জুটি ভাঙে। ১৫১ রানে বাংলাদেশ হারায় তৃতীয় উইকেট। ৯ রান বাদে  এই বিশুর বলেই এলবির ফাঁদে পড়েছেন সাদমান।

চট্টগ্রাম টেস্টে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। সিরিজ জিততে হলে মিরপুরে অন্তত ড্র করতে হবে স্বাগতিকদের। তবে জয়েই চোখ স্বাগতিকদের। বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘অবশ্যই আমরা জেতার জন্য খেলব। যদি ওই রকম কোনো পরিস্থিতি আসে যেখানে হয়তো ড্র করার সম্ভাবনা আছে, তখন সেটা চেষ্টা করা যেতে পারে। তবে প্রথম লক্ষ্য অবশ্যই জেতার জন্য খেলা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar