Home / ফিচার / হিগুয়েইন অবসরে আর্জেন্টিনা থেকে

হিগুয়েইন অবসরে আর্জেন্টিনা থেকে

গঞ্জালো হিগুয়েইন আর্জেন্টিনা থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন। রাশিয়া বিশ্বকাপের পর আর জাতীয় দলে ডাক পাননি তিনি। তাই আর্জেন্টিনা জাতীয় দল থেকে অবসরের পথ বেছে নিলেন ৩১ বছর বয়সী এ তারকা।

পরিবারকে আরও বেশি সময় দিতেই অবসরের সিদ্ধান্ত নিয়েছেন হিগুয়েইন। ফক্স স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, ‘অনেক চিন্তা ভাবনার পর দেখলাম আমার সময় আসলে শেষ। আমি পরিবারকে সময় দিতে চাই, জীবন উপভোগ করতে চাই। এই সিদ্ধান্তে হয়ত অনেকেই খুশি হবে, আবার সবার একরকম নাও লাগতে পারে, তবে আমার সময়টা আসলে ফুরিয়ে এসেছে। আমি দলে আছি কি নেই, সেটা নিয়ে এখন আর আপনাদের চিন্তা না করলেও চলবে।’

বিদায় কালে সবার সমালোচনা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন হিগুয়েইন। তিনি বলেন, ‘আমি যেসকল গোল মিস করেছি, মানুষ সেগুলোই মনে রেখেছে। যেগুলো আমি করেছি সেগুলো নয়। বেলজিয়ামের বিপক্ষে (২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে) করা আমার গোলেই সবাই উদযাপন করেছে। আপনি যখন কাউকে সমালোচনা করেন তখন তার রেশ আরও অনেকের মাঝেই ছড়িয়ে পড়ে। আমি দেখেছি আমার পরিবার কতোটা মুষড়ে পড়ে। তবু আমি জাতীয় দলে নিজের সর্বোচ্চটা দিয়েছি। হয়তো সাফল্য পাইনি।

২০০৯ সালে দিয়াগো ম্যারাডোনার অধীনে জাতীয় দলে অভিষেক হয় হিগুয়েইনের। ২০১৮ পর্যন্ত জাতীয় দলের হয়ে মোট ৭৫টি ম্যাচ খেলেছেন তিনি। তিনটি করে খেলেছেন বিশ্বকাপ ও কোপা আমেরিকা কাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar