Home / ফিচার / ২৬ গরু নিখোঁজ যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ফতুল্লায় (ভিডিও)

২৬ গরু নিখোঁজ যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবে ফতুল্লায় (ভিডিও)

আহত হয়েছেন ৩ গরু ব্যবসায়ী।নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ৩১টি গরু নিয়ে একটি ট্রলার ডুবে গেছে। তাদের নারায়ণগঞ্জ শহরের ৩০০ শয্যা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। তবে ৫টি গরু উদ্ধার করা সম্ভব হলেও এখনো নিখোঁজ রয়েছে ২৪টি গরু। ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বুড়িগঙ্গা নদীর ফতুল্লা লঞ্চ ঘাট এলাকায়। এ ঘটনায় দায়ী লঞ্চের মাস্টার ফারুক হোসেনকে আটক করেছে পুলিশ।

ডুবে যাওয়া ট্রলার মালিক আবদুল মান্নান জানান, টাঙ্গাইল হতে সিরাজ ব্যাপারীর ৩১টি গরু নিয়ে ফতুল্লা ডিআইটি মাঠ গরুর হাটে নিয়ে আসার পথে ফতুল্লার ঘাটে ভেড়ার সময় বরিশালগামী এমভি ধুলিয়া নামে একটি লঞ্চের ধাক্কায় গরু বোঝাই ট্রলার ডুবে যায়। তিনি আরো জানান, ট্রলার ভিড়ার সময় লঞ্চটিকে ইশারা দেয়ার পরও গতি না কমানোয় সজোরে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। এসময় স্থানীয় লোকজন নদীতে সাতরিয়ে পানিতে ডুবে যাওয়া ট্রলার থেকে ৫ টি গরু উদ্ধার করতে সক্ষম হয়। তবে এখনো ট্রলারসহ ২৬ টি গরু উদ্ধার করা সম্ভব হয়নি।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানান, টাঙ্গাইল থেকে ট্রলারে করে ৩১টি কোরবানির গরু নিয়ে বিক্রির জন্য ফতুল্লা হাটে আসে ব্যবসায়ীরা। ঘাটে ট্রলারটি ভিড়ানোর সময় ফতুল্লা লঞ্চঘাট থেকে ছেড়ে যাওয়া দুটি লঞ্চের চাপায় পড়ে গরুর ট্রলারটি ডুবে যায়। এসময় ট্রলারে থাকা রাখালরা গরু বাঁচানোর জন্য রশি কাটতে গেলে তিনজন পানিতে পড়ে যায়। পরে তারা সাতরিয়ে তীরে উঠে।  এ ঘটনায় তিনজন আহত হয়েছে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে নারায়ণগঞ্জ হাসপাতালে নিয়ে যায়। ঘটনার জন্য দায়ী লঞ্চ দুটি হলো এম ভি ধুলিয়া-এক এবং এম ভি আওলাদ শাহ। এর মধ্যে পুলিশ এম ভি ধুলিয়া-একের মাস্টার ফারুক হোসেনকে আটক করেছে। অন্যরা ও এম ভি আওলাদ শাহ’র লোকজন পালিয়ে গেছে।

রাত ১০টার দিকে ওসি জানান, শুনতে পেয়েছে নদীর ওই পাড়ে কেরানীগঞ্জ সীমান্তে মৃত দুটি গরু ভেসে উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar