Home / অন্যান্য / অপরাধ / ৩৮ বিশিষ্ট নাগরিকের উদ্বেগ বদিউল আলম মজুমদারের বাসায় হামলায়

৩৮ বিশিষ্ট নাগরিকের উদ্বেগ বদিউল আলম মজুমদারের বাসায় হামলায়

দেশের ৩৮ বিশিষ্ট নাগরিক সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলার ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে। সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ উদ্বেগ প্রকাশ করেন। বিবৃতিতে সাক্ষরকারীরা বলেন, আমাদের আইন ও সংবিধান যেখানে নাগরিকের অবাধ চলাফেরা ও শান্তিপূর্ণভাবে সমবেত হওয়ার নিশ্চয়তা দিয়েছে সেখানে একটি সৌজন্যমূলক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে আসা অতিথি এবং এই অনুষ্ঠানের আয়োজক ‘সুজন’ সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও তার পরিবারের সদস্যবৃন্দ যেভাবে আক্রমণের শিকার হলেন আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা ড. মজুমদারের বাসায় হামলাকারীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি এবং ড. মজুমদারের পরিবারকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি। বিবৃতিতে সাক্ষরকারীরা হলেন- এম হাফিজ উদ্দিন খান, এ এস এম শাহজাহান, ড. আকবর আলী খান, বিচারপতি কাজী এবাদুল হক, সৈয়দ আবুল মকসুদ, সেলিনা হোসেন, ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. হামিদা হোসেন, আলী ইমাম মজুমদার, ড. তোফায়েল আহমেদ, ড. শাহদীন মালিক, খুশী কবির, ব্যারিস্টার মঞ্জুর হাসান, এ এস এম আকরাম, ড. আনু মোহাম্মদ, ড. রওশন জাহান, ড. শরিফা খাতুন, শীপা হাফিজা, প্রফেসর, মুহাম্মদ সিকান্দার খান, ড. আসিফ নজরুল, শিরীন হক, শারমিন মুর্শিদ, অ্যাডভোকেট রানা দাসগুপ্ত, ব্যারিস্টার সারা হোসেন, ডা. মো. আব্দুল মতিন, ফরিদা আক্তার, মোহাম্মদ জাহাঙ্গীর, সৈয়দা রিজওয়ানা হাসান, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, নুর খান লিটন, সঞ্জীব দ্রং, জাকির হোসেন, রোবায়েত ফেরদৌস, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়–য়া, রেজাউর রহমান লেনিন, জিয়া উদ্দিন, ড. শাহনাজ হুদা ও ড. মোস্তাফিজুর রহমান শাহীন।
উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় ড. মজুমদারের বাসায় বিদায়ী মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্যে পারিবারিকভাবে ঘনিষ্ঠ কয়েকজনকে নিয়ে একটি সৌজন্য নৈশভোজের আয়োজন করা হয়। রাত আনুমানিক ১১টার সময় বিদায়ী রাষ্ট্রদূত ড. মজুমদারের বাসা থেকে চলে যাওয়ার উদ্দেশ্যে তাঁর গাড়িতে উঠতে যাচ্ছিলেন, তখন একদল দুর্বৃত্ত তাঁর গাড়িতে হামলা করে।

এ সময় ড. বদিউল আলম মজুমদারের ছেলে গণিত অলিম্পিয়াডের ন্যাশনাল কোচ ড. মাহবুব মজুমদার তাদের আক্রমণের শিকার হন। দুর্বৃত্তরা ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলা চালায়। তারা ইট-পাটকেল ছুঁড়ে তাঁর বাসার জানালার কাঁচ ভাঙচুর করে এবং বলপূর্বক বাসার দরজা ভেঙ্গে ঢোকার চেষ্টা করে জীবন নাশের আশঙ্কা তৈরি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar