Home / গ্রাম-গঞ্জ / ৪ মাদক কারবারি আটক ১৮ হাজার ৬শ ইয়াবাসহ

৪ মাদক কারবারি আটক ১৮ হাজার ৬শ ইয়াবাসহ

বিজিবি ও র‌্যাব ৭ টেকনাফ ও রামুতে পৃথক অভিযান চালিয়ে ১৮ হাজার ৬শ পিস ইয়াবা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় ৪ মাদক কারবারিকে আটক করা হয়েছে। গত রবিবার ও গতকাল সোমবার এই অভিযান চালানো হয়। রামু প্রতিনিধি জানান, উপজেলার পানেরছড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে ১৪ হাজার ইয়াবাসহ দুই জনকে আটক করেছে র‌্যাব। গত রবিবার রাত সাড়ে দশটার দিকে এ অভিযান চালানো হয়। উদ্ধার ইয়াবার মূল্য প্রায় ৭০ লক্ষ টাকা। আটককৃতরা হলেন, শাহপরীরদ্বীপ উত্তর পাড়ার মৃত আমির হামজার ছেলে মো. হাশিম (২৫) ও বাচা মিয়ার ছেলে খাইর হোসেন (২৯)।
র‌্যাব-৭ কক্সবাজার অফিসের কোম্পানী অধিনায়ক মাসুদ রানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থেকে কক্সবাজারগামী একটি নম্বর বিহীন সিএনজি অটোরিকশাকে তল্লাশির জন্য সংকেত দিলে চালক র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে সিএনজি অটোরিকশাটি জব্দ করে। পরে তল্লাশি চালিয়ে সুকৌশলে লুকানো অবস্থায় ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় হাতেনাতে মো. হাশিম ও খাইর হোসেনকে আটক করা। জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, তারা দীর্ঘদিন ধরে মিয়ানমার সীমান্তবর্তী ওই এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে কঙবাজারসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কাছে বিক্রি করে আসছে।
এদিকে টেকনাফ প্রতিনিধি জানান, সাবরাং পেন্ডল পাড়া থেকে ৪ হাজার ৬শ পিস ইয়াবাসহ দুই জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, আজিজুর রহমানের পুত্র মো. আমান উল্লাহ (৩০) ও করাচি পাড়ার ফোরকান আহমদের পুত্র মো. হামিদ হোসেন (২২)। গতকাল সেমাবার ভোররাতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বিজিবি যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar