Home / খবর / ৫২ কোটি ৮৬ লাখ টাকার মাদকদ্রব্য জব্দ টেকনাফে

৫২ কোটি ৮৬ লাখ টাকার মাদকদ্রব্য জব্দ টেকনাফে

জুন মাসে ৫২ কোটি ৮৬ লাখ ৬১ হাজার টাকার মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের টেকনাফ উপজেলায় । আটক করা হয়েছে পাঁচজনকে। এছাড়া বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন তিন মাদক কারবারি। মাদক ছাড়াও জব্দ করা হয়েছে অস্ত্র ও চোরাই পণ্য।

বিজিবি-২ এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, গত জুন মাসে সীমান্ত ও চেকপোস্টে বিজিবি সদস্যদের অভিযানে ১৭ লাখ ৫৭ হাজার ৩৮৯ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়। এসব ইয়াবার আনুমানিক মূল্য ৫২ কোটি ৭২ লাখ ১৬ হাজার ৭০০ টাকা। ইয়াবা জব্দের ঘটনায় করা ১৩টি মামলায় তিনজনকে আটক করা হয়েছে। এছাড়া বন্দুকযুদ্ধে নিহত হয় তিনজন।

অপরদিকে সীমান্তে বিজিবি সদস্যদের অভিযানে ৬০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২৪ হাজার টাকা। এ মামলায় একজনকে আটক করা হয়।  আর সীমান্তের বিভিন্ন স্থান থেকে ১৩ লাখ ৯০ হাজার ৬০০ টাকা মূল্যের চোরাই পণ্য উদ্ধার করা হয়। এতে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এছাড়া টেকনাফ এলাকা থেকে পাঁচটি দেশীয় তৈরি বন্দুক ও ১০ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়।

বিজিবি কর্মকর্তা আরও জানান, বিজিবি সদস্যরা সীমান্তে রাতদিন নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সীমান্তে বিজিবির বিভিন্ন টহল নজরদারি বাড়ানো হয়েছে। মাদক ইয়াবা ও মানবপাচার রোধে বিজিবি তৎপর রয়েছে। তবে সীমান্তে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar