Home / আদালত / শিশু হত্যা: যাবজ্জীবন মা-বাবা ও সন্তানের

শিশু হত্যা: যাবজ্জীবন মা-বাবা ও সন্তানের

আদালত পটুয়াখালীর কলাপাড়ায় শিশু শাকিল হত্যা মামলায় বাবা-মা ও ছেলের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে পটুয়াখালীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোস্তফা পাভেল রায়হান এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- কলাপাড়া উপজেলার পূর্ব ধুলাসার এলাকার সোলায়মান ফকির, তার পিতা শাহজাহান ফকির ও মাতা আনোয়ারা বেগম। আসামিরা সবাই পলাতক রয়েছেন।

মামলার বিবরণ সূত্রে অতিরিক্ত পিপি অ্যাডভোকেট কমল দত্ত জানান, সোলায়মান ফকির গংদের পুকুর থেকে পানি নিয়ে পাশ্ববর্তী বাড়ির মোবাশ্বর মৃধা ও তার লোকজন তাদের তরমুজ ক্ষেতে ব্যবহার করায় দীর্ঘদিন যাবৎ উভয়ের মধ্যে বিরোধ চলছিল।

২০০৯ সালের ২৪ এপ্রিল বিকালে মোবাশ্বর মৃধার নয় বছরের শিশু ছেলে শাকিল তার বোনকে নিয়ে পাশের বাড়ির রুহুল আমীনের বাসায় টিভি দেখে সন্ধ্যায় ফিরছিলো। পথিমধ্যে কৌশলে আসামি সোলায়মান শিশু শাকিলকে তাদের বাড়িতে নিয়ে যায়। সন্ধ্যার পরে বোন লাভলী বাড়িতে ফিরে মা বাবাকে জানায় শাকিলকে সোলায়মান তাদের বাড়ি নিয়ে গেছে। পরে সোলায়মানদের বাড়িতে শাকিলেকে খুঁজতে গেলে তাদের বাড়িতে তালা দেখেতে পান মোবাশ্বর ও তার লোকজন। পরের দিন ২৫ এপ্রিল বিকালে কুয়াকাটা সংলগ্ন কাউয়ারচর এলাকার সাগরে শাকিলের লাশ ভেসে উঠলে পুলিশ লাশ উদ্ধার করে।

একই দিন নিহত শাকিলের মা মোসা. জেসমিন আক্তার বাদী হয়ে ৬ আসামির বিরুদ্ধে কলাপাড়া থানায় গুম ও হত্যা মামলা দায়ের করেন।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা দণ্ডপ্রাপ্তদের অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সাক্ষ্য প্রমাণ ও শুনানি শেষে আজ  তাদের বিরুদ্ধে ওই রায় ঘোষণা করেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন মো. মেহেদী হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar