Home / খবর / প্রধানমন্ত্রী বিধ্বস্ত হাওর পরিদর্শনে আজ নেত্রকোণা যাচ্ছেন

প্রধানমন্ত্রী বিধ্বস্ত হাওর পরিদর্শনে আজ নেত্রকোণা যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে বিধ্বস্ত নেত্রকোণার হাওরাঞ্চল পরিদর্শনের জন্য আজ নেত্রকোণা যাচ্ছেন । সফরকালে প্রধানমন্ত্রী আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। এছাড়া খালিয়াজুরী কলেজ মাঠে আয়োজিত এক সুধী সমাবেশে বক্তব্য দেবেন।

বৃহস্পতিবার সকাল ৯টা ৪০মিনিটে খালিয়াজুরী ডিগ্রি কলেজ মাঠসংলগ্ন নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন প্রধানমন্ত্রী। এবং সকাল ১০টায় হাওরাঞ্চলের বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষক ও দু:স্থদের মাঝে ত্রাণ বিতরণ করবেন। ত্রাণ বিতরণ শেষে ক্ষতিগ্রস্ত হাওর এলাকা পরিদর্শন করবেন।

সফরকালে খালিয়াজুরী উপজেলায় ১ হাজার ৫০০ ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ৩০ কেজি করে চাল ও নগদ ১ হাজার টাকা করে অর্থসহায়তা দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

গত মাসের শুরুর দিকে পাহাড়ি ঢলে সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোণা ও ব্রাহ্মণবাড়িয়ায় হাওরের বাঁধ ভেঙে যায়। এতে এসব হাওরের লক্ষাধিক হেক্টর জমির বোরো ধান পানির নিচে তলিয়ে যায়। এদের মধ্যে মৎস্যভাণ্ডার হিসেবে খ্যাত নেত্রকোণার মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলায় ধান, মাছ পানির নিচে তলিয়ে যায়। ফলে দুর্যোগে পড়েন এই এলাকার হাওরের কৃষকরা। অসময়ের বন্যায় ফসল হারিয়ে অভাব-অনটনে দিনাতিপাত করছেন তারা। আর তাদের কষ্টের অংশিদার হতে এই প্রথম নেত্রকোনার হাওাঞ্চল সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এ সফর ঘিরে নেত্রকোণার খালিয়াজুরী উপজেলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

নেত্রকোণা জেলা প্রশাসক মো. মুশফিকুর রহমান জানান, প্রধানমন্ত্রীর সফর সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

এর আগে গত ৩০ এপ্রিল সুনামগঞ্জের হাওরাঞ্চল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি বন্যায় দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar