Home / খেলা / অর্ধশত হেলসের পর রুটের

অর্ধশত হেলসের পর রুটের

স্বাগতিক ইংল্যান্ড শুরুতে উইকেট হারালেও নিরাপদ অবস্থানেই রয়েছে । আলেক্স হেলসের পর ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন ওয়ানডাউনে ব্যাট করতে নামা জো রুট। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ২২ ওভারে এক উইকেট হারিয়ে ১২৬ রান। আলেক্স হেলস ৭২ রান করে ও জো রুট ৫০ রান করে অপরাজিত আছেন।

আজ শুরুতেই ইংলিশ ওপেনার জ্যাসন রয়কে ফিরিয়ে দেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মাশরাফির বলে স্কুপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে মোস্তাফিজের হাতে ধরা পড়েন রয়। এরপর আর চাপ সৃষ্টি করতে পারেনি টাইগাররা।

বাংলাদেশের দেয়া ৩০৬ রানের টার্গেটে এখন ব্যাট করছে ইংল্যান্ড। বৃহস্পতিবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ৩০৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।

ওয়ানডেতে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের এটি দলীয় সর্বোচ্চ সংগ্রহ। এর আগে গত অক্টোবরে ঢাকায় ইংলিশদের বিপক্ষে ২৮৮ রান সংগ্রহ করেছিল টাইগাররা।

লন্ডনের কেনিংটন ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ টাইগার ওপেনার তামিম ইকবাল সেঞ্চুরি করেন। তার ব্যাট থেকে আসে ১২৮ রান। মুশফিকুর রহিম করেন ৭৯ রান। সৌম্য সরকার করেন ২৮ রান। সাব্বির রহমান করেন ২৪ রান। ইংল্যান্ডের পক্ষে লিয়াম প্লানকেট ৩টি, বেন স্টোকস ১টি ও জেক বল ১টি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*