ব্রেকিং নিউজ
Home / আদালত / প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নেদারল্যান্ড যাচ্ছেন

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নেদারল্যান্ড যাচ্ছেন

বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা নেদারল্যান্ড সুপ্রিম কোর্টের প্রেসিডেন্ট মার্টিন ফিটেরিজের আমন্ত্রণে দেশটি সফরে যাচ্ছেন । আগামী ১৭ থেকে ২৩ জুন পর‌্যন্ত দেশটি সফর করবেন তিনি।

এদিকে আন্তর্জাতিক শ্রম সম্মেলনে (আইএলসি) যোগ দিতে সুইজারল্যান্ডের জেনেভার  উদ্দেশে আজ রবিবার ঢাকা ত্যাগ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। গত ৪ জুন থেকে ১০৬তম আইএলসি সম্মেলন শুরু হয়েছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে আইনসচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এ বিষয়ে রবিবার এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১৭ জুন প্রধান বিচারপতি নেদারল্যান্ড সফরে যাবেন। এ সময় প্রধান বিচারপতির দায়িত্বে থাকবেন আপিল বিভাগের জ্যেষ্ঠ সদস্য বিচারপতি মো.আবদুল ওয়াহহাব মিঞা। সফরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ১৯ জুন ডিজিটাল আদালত পদ্ধতির ওপর আলোচনায় অংশ নেবেন।

প্রধান বিচারপতির ডেলিগেশনের সদস্য হিসেবে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুরাদ-এ-মাওলা সোহেল এবং আইন ও বিচার বিভাগের সংযুক্ত কর্মকর্তা (যুগ্ম জেলা জজ) বেগম ফারজানা খান সফরে যাওয়ার কথা রয়েছে।

অন্যদিকে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা ড. মো. রেজাউল করিমের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ জুন থেকে সুইজারল্যান্ডের জেনেভায় শুরু হওয়া ১০৬তম আন্তর্জাতিক শ্রম সম্মেলনে (আইএলসি) যোগদানের উদ্দেশ্যে আজ রবিবার সকালে ঢাকা ত্যাগ করেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

সম্মেলনে বাংলাদেশ বিষয়ক আলোচনা হবে ১৪ জুন। এদিন আইনমন্ত্রী আনিসুল হক বাংলাদেশে আইএলও কনভেনশন বাস্তবায়ন ও শ্রম অধিকার সংরক্ষণে বর্তমান সরকারের অবস্থান তুলে ধরবেন।

সম্মেলনে আইনমন্ত্রী ৩৮ সদস্যবিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। প্রতিনিধিদলে শ্রম প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক, আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, শ্রম মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপারসহ সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং ব্যবসায়িক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*