Home / খেলা / ভুবনেশ্বর মালিককে ‍সুবিধা করতে দিলেন না
BIRMINGHAM, ENGLAND - JUNE 04: Shoaib Malik of Pakistan hits out for six during the ICC Champions Trophy match between India and Pakistan at Edgbaston on June 4, 2017 in Birmingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভুবনেশ্বর মালিককে ‍সুবিধা করতে দিলেন না

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল ম্যাচে ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৪২ ওভারে তিন উইকেট হারিয়ে ২৬৬ রান।

ওপেনিং জুটিতে ১২৮ রানের পার্টনারশিপ গড়েন আজহার আলী ও ফখর জামান। ইনিংসের ২৩তম ওভারে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন আজহার আলী। ফেরার আগে ৫৯ রান করেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১২তম হাফ সেঞ্চুরি।

এরপর দারুণ ব্যাট করে আন্তর্জাতিক ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নেন ফখর জামান। ওয়ানডেতে আজ চতুর্থ ম্যাচ খেলছেন তিনি। এই ফরম্যাটে এর আগে দুইটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি।

ইনিংসের তৃতীয় ওভার শেষে ফখর জামানের ব্যক্তিগত রান ছিল তিন। চতুর্থ ওভারে বল করতে আসেন জ্যাসপ্রীত বুমরাহ। স্ট্রাইকে তখন ফখর জামান। প্রথম বলটি হলো ওয়াইড। দ্বিতীয় বলটিতে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন ফখর জামান।

প্যাভিলিয়নের পথেও রওয়ানা হয়েছিলেন তিনি। কিন্তু আম্পায়ার তাকে একটু থামতে বলেন। তৃতীয় আম্পায়ারের মাধ্যমে নিশ্চিত হন এটি নো বল ছিল কিনা। পরে দেখা যায় বলটি নো বল ছিল। ফলে, বেঁচে যান ফখর।

সেই বেঁচে যাওয়া ফখর জামান সেঞ্চুরি করে সাজঘরে ফেরেন। ইনিংসের ৩৪তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে রবীন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন তিনি। ফেরার আগে ফখর জামান ১০৬ বল খেলে করেন ১১৪ রান। এই রান করার পথে ১২টি চার ও তিনটি ছক্কা মেরেছেন তিনি।

ইনিংসের ৪০তম ওভারে ভুবনেশ্বর কুমারের বলে কেদার যাদবের হাতে ক্যাচ হন শোয়েব মালিক। ১৬ বল খেলে ১২ রান করেন তিনি।

সেমিফাইনালে ইংল্যান্ডকে আট উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল পাকিস্তান। আর বাংলাদেশকে নয় উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছিল ভারত।

পাকিস্তান একাদশ: আজহার আলী, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদব খান, হাসান আলী, জুনায়েদ খান।

ভারত একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবীনচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, জ্যাসপ্রীত বুমরাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*