Home / খবর / ৩১৬ জন হজযাত্রী অল্পের জন্য রক্ষা পেলেন ঢাকায় সৌদি এয়ারলাইন্সের বিমানে আগুন

৩১৬ জন হজযাত্রী অল্পের জন্য রক্ষা পেলেন ঢাকায় সৌদি এয়ারলাইন্সের বিমানে আগুন

সৌদি এয়ারলাইন্সের হজ ফ্লাইট এসভি-৮১১ তে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। তবে অল্পের জন্য প্রাণে বেঁচে যান ৩১৬ হজযাত্রী।

মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩১৬ জন হজযাত্রী নিয়ে উড্ডয়নের আগ মুহূর্তে এ দুর্ঘটনা ঘটে। এতে বিমানে থাকা হজযাত্রী, পাইলট ও কর্মীদের কোনো ক্ষতি হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক হজ ক্যাম্পের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমি কিছুক্ষণ আগে এই খবর শুনলাম। পরে যান্ত্রিক ত্রুটি ঠিক করে উড়োজাহাজটি ছেড়ে গেছে। তবে হজযাত্রীদের কোনো ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।’

এদিকে বিমানবন্দর সূত্রে জানা গেছে, উড়োজাহাজটি ৩১৬ হজযাত্রী নিয়ে বোডিং ব্রিজ থেকে বেলা সোয়া ১১টায় উড্ডয়নের জন্য রানওয়ের দিকে যাত্রা শুরু করে। উড়োজাহাজটি কিছু দূর যাওয়া পর রিজেন্টে এয়ারওয়েজের এক কর্মী পিছন থেকে ধোঁয়া দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে কন্ট্রোল টাওয়ারে জানান। কন্ট্রোল টাওয়ার সাউদিয়া এয়ারলাইন্সের পাইলটকে জানালে পাইলট সেখানেই উড়োজাহাজের ইঞ্জিন বন্ধ করে দেন। ওই সময় জরুরি ভিত্তিতে বিমানবন্দরের ফায়ার সার্ভিসের কর্মীরা সেখানে উপস্থিত হন। পরে রানওয়েওতে থাকা বিমানটি পুশ কার্ট দিয়ে সরিয়ে নেওয়া হয়।

শিডিউল অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা ত্যাগ করার কথা থাকলেও আগুনের ঘটনার কারণে ফ্লাইটটি ছেড়ে যায় দুপুর ১টা ৪৫ মিনিটে।

গতকাল (সোমবার) সকালে ৪১৮ জন হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে প্রথম যাত্রা শুরু করে বিমানবাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। সরকারি ব্যবস্থাপনার এবার ৪১৮ জন হজযাত্রী নির্ধারিত সময়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সর্বাধুনিক রাঙাপ্রভাত এয়ারক্রাফটে আসন গ্রহণ করেন।

এবার সরকারি বেসরকারি মিলে এবছর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জনের হজে যাওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar