Home / অন্যান্য / মেকআপ সংশোধনের সহজ কিছু টিপস

মেকআপ সংশোধনের সহজ কিছু টিপস

108365027-600x401-680x450বর্তমান যুগে সকলে কম বেশি মেকআপ করতে অনেক ভালোবাসেন। তবে অনেক বেশি মেকআপে যেমন বেশি সুন্দরী হবার চিন্তায় অনেকে মত্ত থাকেন তাদের দুশ্চিন্তার কারণও হয়ে দাড়ায় এই মেকআপ। অনেকের খুব দ্রুত মেকআপ নষ্ট হয়ে যাবার সমস্যায় ভুগতে হয়। যাদের এই সমস্যা রয়েছে তাদের জন্য এখানে কিছু কার্যকরী টিপস দেয়া হল। আশা করি আপনারা লাভবান হবেন।

১. শুকনো ঠোঁট:
অনেকের খুব দ্রুত ঠোঁট শুকিয়ে যাবার সমস্যা রয়েছে। যার ফলে তারা লিপস্টিক লাগিয়ে শান্তি পায় না। যাদের ঠোঁট শুকনো থাকে তাদের ঠোঁট থেকে প্রায়ই আইশ ওঠে। এর জন্য প্রথমে আপনার ঠোঁট মসৃণ করতে হবে। এসব ঠোঁটে ঠিকমত লিপস্টিক লাগে না। চিনি ও মধু মিশিয়ে তা ঠোঁটে লাগিয়ে রাখুন। এতে আপনার ঠোঁট মসৃণ হবে।

২. তৈলাক্ত ত্বক:
তৈলাক্ত ত্বকে বেশি সময় মেকআপ থাকে না। তাই মুখে ম্যাট ফিনিস কম্প্যাক্ট ব্যবহার করার অভ্যাস করুন। সবসময় সাথে পাউডার তুলি রাখার চেষ্টা করুন। প্রয়োজনে মুখে শুধু তা দিয়ে লেপ দিবেন।

৩. শুঁকনো মুখ:
যাদের মুখ অনেক শুঁকনো থাকে ও আর্দ্রতায় পরিপূর্ণ থাকে তারা ঠোঁটে লিপস্টিক ব্যবহারের পাশাপাশি লিপগ্লোস ব্যবহার করুন। এতে আপনার মুখ উজ্জ্বল দেখাবে।

৪. আই-ভ্রু হালকা:
যাদের আই-ভ্রু হালকা রঙের ও চিকন তারা বাদামী রঙের শেড সেখানে ব্যবহার করতে পারেন। এতে আপনার আই-ভ্রু আকর্ষণীয় দেখাবে।

৫. দীর্ঘক্ষণ লিপস্টিক রাখতে:
সবসময় লিপস্টিক ব্যবহারের পূর্বে একটু ফাউন্ডেশন লাগিয়ে নিবেন। এতে লিপস্টিক দীর্ঘসময় স্থায়ী হয়।

৬. অতিরিক্ত ফাউন্ডেশন:
অতিরিক্ত ফাউন্ডেশন প্রয়োগ করলেও তা যেন ত্বকের সাথে খুব ভালভাবে মিশে যায় তা লক্ষ্য করুন। একটি পাফ নিয়ে তা দিয়ে ভাল করে ত্বক ব্লেন্ড করে নিন। বিশেষ করে চোখের নিচে ও ঠোঁটের আশেপাশের অংশে ভালভাবে ব্লেন্ড করুন।

৭. মাসকারা:
মাসকারা খুব হালকাভাবে ব্যবহার করুন। পাপড়িতে যেন জমাট হয়ে লেগে না থাকে তা অবশ্যই লক্ষ্য রাখুন।–সূত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*