Home / খবর / স্বরাষ্ট্রমন্ত্রী এ মাসেই মিয়ানমার যাচ্ছেন রোহিঙ্গা ইস্যু নিয়ে

স্বরাষ্ট্রমন্ত্রী এ মাসেই মিয়ানমার যাচ্ছেন রোহিঙ্গা ইস্যু নিয়ে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনার জন্য চলতি অক্টোবর মাসেই মিয়ানমার সফরে যাচ্ছেন ।

রবিবার সচিবালয়ে চোরাচালান প্রতিরোধ নিয়ে এক সভা শেষে সংবাদিকদের এই কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী জানান, এ মাসেই তার মিয়ানমার সফরের কথা রয়েছে। মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সফরের এজেন্ডাও ঠিক করছেন। এজেন্ডা ঠিক হলেই সফরসূচি চূড়ান্ত হবে বলে জানান মন্ত্রী।

এর আগে মন্ত্রী জানিয়েছিলেন, মিয়ানমার সফরে দুইটি বিষয় নিয়ে আলোচনা হবে। রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার বিষয়টিই বেশি গুরুত্ব পাবে। এছাড়া মাদক নিযেও আলোচনা হবে। মিয়ানমার থেকে অনেক মাদক আমাদের দেশে আাসছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, কয়েক মাস আগেই মিয়ানমার সরকার আমন্ত্রণ জানিয়েছিল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজামান খাঁন কামালকে। এই সফরে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদলে থাকছেন বিজিবি ও কোস্টগার্ডের মহাপরিচালকসহ বেশ কয়েকজন সদস্য।

চালু হচ্ছে হেল্প লাইন ৯৯৯

এদিকে নাগরিক সুবিধা সহজ করার লক্ষ্যে হেল্প লাইন চালু করতে যাচ্ছে সরকার। ৯৯৯ নম্বরে ফোন করে তিন ধরনের নাগরিক সেবা পাবে জনগণ। আগামী নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে এই সেবা চালু করা হবে।

সেবাগুলোর মধ্যে রয়েছে- ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশি সুবিধা। ওই তিন ডিজিটের নম্বরে ফোন করে এই তিন ধনের সেবা সহজে নিতে পারবে নাগরিকরা। সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন পুলিশের আইজি কে এম শহীদুল হক।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি বলেন, বিশ্বে অনেক দেশে এই ধরনের সেবা বিদ্যমান রয়েছে। আমাদের দেশেও এই সেবা চালু করা হবে। নভেম্বরের প্রথম সপ্তাহে এই সেবা চালু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*