Home / আদালত / আইনজীবী সমিতির আহ্বান প্রধান বিচারপতিকে দেশত্যাগ না করার

আইনজীবী সমিতির আহ্বান প্রধান বিচারপতিকে দেশত্যাগ না করার

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে দেশ ত্যাগ না করার আহ্বান জানিয়েছেন । গতকাল সমিতির এক কর্মসূচিতে অংশ নিয়ে তিনি প্রধান বিচারপতির উদ্দেশে বলেন, আপনি দেশত্যাগ করবেন না। সারা দেশের মানুষ আপনার সঙ্গে আছে। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি বাংলাদেশের প্রধান বিচারপতি। ইনশাআল্লাহ আমরা আন্দোলনের মাধ্যমে আপনাকে স্বপদে বহাল করবো। পাঁচ দিনের ঘোষিত কর্মসূচির দ্বিতীয় দিন গতকাল দুপুর ১টা থেকে ২টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ শেষে এক বক্তব্যে এ কথা বলেন তিনি। এ সময় মঙ্গলবার সারা দেশে জেলা আইনজীবী সমিতির সামনে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন সমিতির সভাপতি। সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের আহ্বান জানিয়ে জয়নুল আবেদীন বলেন, আপনারা প্রধান বিচারপতির কাছ থেকে বক্তব্য জানার চেষ্টা করুন। জাতি জানতে চায় প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটিতে গেছেন কিনা। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, রোববার দিনভর ওনার (প্রধান বিচারপতি) বাসভবনে জিও লেটারে সই দেয়ার জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। কিন্তু তিনি সই করেননি। তিনি বিদেশে যেতে চান না। তার ওপর জবরদস্তি করা হচ্ছে। প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি তাদের কাছে নতিস্বীকার করবেন না। তিনি বলেন, সরকার প্রধান বিচারপতিকে চাপ প্রয়োগ করে স্বাধীন বিচার ব্যবস্থাকে শেষ করে দিয়েছেন। কারণ তিনি (প্রধান বিচারপতি) ষোড়শ সংশোধনীর রায়ে দেশের চিত্র তুলে ধরেছেন।
দাঁতের চিকিৎসা: ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা গতকাল দাঁতের চিকিৎসা করিয়েছেন। গতকাল দুপুরে বনানীতে একজন চিকিৎসকের কাছে যান তিনি। সেখানে চিকিৎসা শেষে বাসায় ফিরেন দুপুরের পর। দুপুরের পর ইউরোলজি বিভাগের চিকিৎসক ডা. হাবিবুর রহমান প্রধান বিচারপতির বাসায় যান। এছাড়া সুপ্রিম কোর্টের বেঞ্চ রিডার মাহবুব হোসেন ও অনিল হায়দারও গতকাল প্রধান বিচারপতির বাসায় যান।
এদিকে এক মাসের ছুটিতে থাকা প্রধান বিচারপতি অস্ট্রেলিয়া যাচ্ছেন- এমন আলোচনা থাকলেও কবে তিনি যাচ্ছেন বা আদৌ যাচ্ছেন কিনা- এ বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য মিলেনি। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও তার স্ত্রীকে তিন বছরের ভিসা দিয়েছে অস্ট্রেলিয়া দূতাবাস। সেখানে তাদের বড় মেয়ে সূচনা সিনহা বসবাস করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*