Home / খবর / বাস চলাচল বন্ধ কুমিল্লা থেকে ঢাকার পথে

বাস চলাচল বন্ধ কুমিল্লা থেকে ঢাকার পথে

বাস চলাচল বন্ধ হয়ে  কুমিল্লা থেকে ঢাকার পথে আছে। রবিবার সকাল থেকে জেলার জাঙ্গালিয়া, শাসনগাছা ও পদুয়ার বাজার থেকে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। ঘোষণা ছাড়া বাস চলাচল বন্ধ করে দেয়ায় ঢাকামুখী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

সরেজমিনে জাঙ্গালিয়া বাস টার্মিনালে গিয়ে শত শত মানুষকে রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কখন বাস চালু হবে তা কেউ বলতে পারছেন না। বাস না পেয়ে অপেক্ষায় থাকা লোকজন ক্ষোভ প্রকাশ করেছেন। তবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অধিকাংশ পণ্যবাহী পরিবহন চলতে দেখা গেছে।

ঢাকায় যাওয়ার জন্য টার্মিনালে একটি বাস কাউন্টারে অপেক্ষা করছিলেন রোস্তম আলী। তিনি বলেন, আমার জরুরি ভিত্তিতে ঢাকায় যাওয়া প্রয়োজন। কিন্তু টার্মিনালে এসে গাড়ি পাচ্ছি না। এজন্য অনেক সমস্যায় পড়েছি। কেমনে যাব সেই চিন্তাই করছি।

কেন্দ্রীয় বিএনপির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, বাইরে থেকে ঢাকায় মানুষ আনার পরিকল্পনা তাদের ছিলো না। তবে স্বত:স্ফূর্তভাবে লোকজন আসতে চেয়েছিল। সরকার জনস্রোতের ভয়ে ভীত হয়ে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।

এশিয়া পরিবহনের মালিক আবদুর রব বলেন,কুমিল্লা থেকে ঢাকা না যেতে উপর থেকে নির্দেশ দেয়া হয়েছে।

কুমিল্লা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিছুর রহমান টিটু বলেন, ঢাকা গেলে বাস ক্ষতিগ্রস্ত হতে পারে,তাই চালক হেলপাররা বাস চালাতে চাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar