Home / ফিচার / বিপুল ইয়াবা, গাঁজা ও ফেনসিডিল উদ্ধার চট্টগ্রামে

বিপুল ইয়াবা, গাঁজা ও ফেনসিডিল উদ্ধার চট্টগ্রামে

পৃথক অভিযানে ৯৯০০ পিস ইয়াবা, ১০ কেজি গাঁজা এবং ৬৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছেন গোয়েন্দা পুলিশ ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা চট্টগ্রামে । এসব ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেন তারা।

পুলিশ জানায়, শনিবার সকাল সোয়া সাতটায় চট্টগ্রামের কোতোয়ালি থানার পুরাতন রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে গাঁজা, শুক্রবার দিনগত রাতে বরিশাল কলোনিতে অভিযান চালিয়ে ফেনসিডিল উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। এছাড়াও শুক্রবার দিনগত রাতে অভিযান চালিয়ে চট্টগ্রামের সাতকানিয়া থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

এঘটনায় গ্রেপ্তারকৃতরা হচ্ছেন- গাঁজা বিক্রেতা মো. কামাল (২৭), ইয়াবা বিক্রেতা গোলাম মোস্তফা (৩২), রাশিদা বেগম (৪০), এনামুল হক (১৮), আরিফুল ইসলাম বাবু (২৪) ও মেহেদি হাসান (২৩)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের জনসংযোগ কর্মকর্তা ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. আকরামুল হোসেন জানান, নগর গোয়েন্দা বিভাগের পুলিশ পরিদর্শক নিজাম উদ্দিনের নেতৃত্বে উপ পরিদর্শক আবদুল মোনাফ, আলাউদ্দিন, শিবু মজুমদার ও তাদের দল অভিযান চালিয়ে গাঁজা বিক্রেতা কামালকে গ্রেপ্তার করেন। এসময় তার হাতে থাকা একটি প্লাস্টিকের বাজারের ব্যাগের ভেতর থেকে পলিথিনে মোড়ানো ১০ কেজি গাঁজা পাওয়া যায়।

কামাল কুমিল্লা এলাকা থেকে গাঁজা এনে নগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলেন। তিনি পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার মোল্লাবাড়ি এলাকার মৃত সিরাজ মোল্লার ছেলে। বর্তমানে নগরীর সদরঘাট থানার এসআরবিল বালুর মাঠ এলাকায় থাকেন তিনি। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) আসিফ মহিউদ্দিন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে শুক্রবার দিনগত রাতে নগরীর মাদকের আড়ত খ্যাত বরিশাল কলোনির মাদক বিক্রেতা রবিউল আলমের ঘরে অভিযান চালিয়ে ৬৫০ বোতল ফেনসিডিল পেয়েছি। তবে তাকে আমরা ধরতে পারিনি। অভিযান শুরুর আগেই পের পেয়ে রবিউল পালিয়ে যায়।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল হোসেন জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার কেওচিয়া ওবাইদিয়া ইসলামিয়া মাদ্রাসার সামনে থেকে শুক্রবার দিনগত রাতে দেড় হাজার ইয়াবাসহ গোলাম মোস্তফাকে (৩২) গ্রেপ্তার করা হয়। তার বাড়ি কক্সবাজার জেলার রামু উপজেলায়। তার বিরুদ্ধে সাতকানিয়া থানায় মামলা করা হয়েছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক (মেট্রো) শামীম হোসেন জানান, নগরীর সিনেমা প্যালেস এলাকা থেকে শুক্রবার দিনগত রাতে অভিযান চালিয়ে রাশিদা বেগম (৪০) ও এনামুল হক (১৮) কে ২০০০ ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়েছে। এদের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়।

এছাড়া ওই রাতে লালখানবাজার ইস্পাহানি মোড় থেকে ৬৪০০ ইয়াবাসহ বরিশালের আরিফুল ইসলাম বাবু (২৪) ও বগুড়ার মেহেদি হাসান (২৩) কে আটক করা হয়েছে। নগরীর কোতয়ালি থানায় এদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন উপ-পরিচালক শামীম হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*