Home / স্বাস্থ্য / নান্দাইলের শিশু রিভার অস্ত্রোপচার প্রধানমন্ত্রীর অনুদানে

নান্দাইলের শিশু রিভার অস্ত্রোপচার প্রধানমন্ত্রীর অনুদানে

ছোট্ট শিশু রিভা আক্তারের হার্টে সমস্যা ময়মনসিংহের নান্দাইলের । সমস্যা জটিল আকার ধারণ করলে চিকিৎসক দেন অপারেশনের পরামর্শ। এতে লাগবে দুই লাখ টাকা। পেশায় রিকশা চালক বাবা কোথায় পাবেন এই টাকা? কিন্তু তথ্যটি পৌঁছে গেলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। আর তিনিই পাঠালেন চিকিৎসার টাকা।

২৪ ডিসেম্বর রাজধানীর শেরেবাংলা নগর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে রিভার অস্ত্রোপচার হয়। এখন শিশুটি ভালো আছে বলে জানিয়েছেন নান্দাইলের সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান (তুহিন)।

সংসদ সদস্য তুহিন জানান, শিশুটির বয়স হবে ১০ থেকে ১২। মেয়েটিকে নিয়ে তার বাবা এসেছিলেন সাহায্যের জন্য। আর তিনি বিষয়টি নিয়ে যান প্রধানমন্ত্রীর কাছে। সেখান থেকে সহায়তা আসার পর তার অস্ত্রোপচারের ব্যবস্থা করেছেন সংসদ সদস্য তুহিন।

সোমবার সংসদ সদস্য তুহিন ঢাকাটাইমসকে বলেন, ‘আল্লাহর রহমতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানে রিভা আক্তারের হার্টের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। মেয়েটি ভালো আছে।’

এই অস্ত্রোপচারের সময় হাসপাতালে নিজে উপস্থিত থেকে সব তদারকি করেন নান্দাইলের সংসদ সদস্য। বলেন, ‘আমার এলাকার একটি শিশু। সে তো আমার মেয়ের মতোই হবে। তাকে সুস্থ করে এলাকায় ফিরিয়ে নিয়ে যেতে চাই। সে যেন ভালোভাবে বাঁচতে পারে, সেটা নিশ্চিত করতে চাই। অন্যকে দায়িত্ব দিলে কী হয় সে চিন্তা থেকে নিজেই এসেছি হাসপাতালে।’

রিভার বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার ২নং মোয়াজ্জেমপুর ইউনিয়নের রামজীবনপুর গ্রামে। শিশুটি দীর্ঘদিন ধরেই হার্টের সমস্যায় ভুগছিল। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করা কঠিন হয়ে পড়েছিল তার বাবার পক্ষে।

এমনিতে নান্দাইলে হার্টের চিকিৎসার ভালো ব্যবস্থা নেই। সেখান থেকে তাকে নিতে হতো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে অথবা আনতে হতো ঢাকায়। মেয়ের চিকিৎসার জন্য অনন্যোপায় হয়ে বাবা ছুটলেন স্থানীয় জনপ্রতিনিধির কাছে। আর নিরাশ করেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar