Home / প্রেস বিজ্ঞপ্তি / বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মানবতা ও কল্যাণের পথে : খালিদ

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মানবতা ও কল্যাণের পথে : খালিদ

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ মানবতা ও কল্যাণের পথে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, যিশুখ্রিস্টের মতো প্রতিটি ধর্মের মূল বাণীই হচ্ছে মানবতা ও কল্যাণ। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সে পথেই আছে।

সোমবার জেলার বোচাগঞ্জ উপজেলার মহেশপুর চার্চে বড়দিন উপলক্ষে খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

খালিদ বলেন, অসাম্প্রদায়িক চেতনার উপর ভিত্তি করে বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীন করেছেন। শেখ হাসিনা সরকার বাংলাদেশে আবারো সেই চেতনা ফিরিয়ে এনেছে। এখন দেশের সব ধর্মের মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বর্তমান বিশ্বের মানবতাবাদী নেত্রী আখ্যা দিয়ে খালিদ বলেন, বাংলাদেশ ছোট হলেও পৃথিবী জুড়ে বাংলাদেশের অনেক বড় পরিচিতি আছে। তা হল বাংলাদেশ একটি অসম্প্রদায়িক ও মানবিক দেশ। এজন্যই চাপের মুখেও বাংলাদেশ ১০ লাখ রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়েছে। ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত বাংলাদেশের মানবিকতা ও অসাম্প্রদায়িক চরিত্র ধরে রাখতে আগামীতে আবারো আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

খ্রিস্টানদের বড় দিনের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আপনারা স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করবেন। আওয়ামী লীগ ও স্থানীয় প্রশাসন সব সময় আপনাদের সঙ্গে আছে। এসময় চার্চের ফাদার ড্যানিয়েল গোমেজসহ স্থানীয় আওয়ামী লীগ ও প্রশাসনের কর্তা ব্যক্তিরা উপস্থিত ছিলেন। পরে খালিদ মাহমুদ বিরল-বোচাগঞ্জের বিভিন্ন চার্চে গিয়ে খ্রিস্টান ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*