Home / খবর / মাহতাব দায়িত্ব পেয়েই নেতাকর্মীদের মধ্যে ঐক্য চাইলেন

মাহতাব দায়িত্ব পেয়েই নেতাকর্মীদের মধ্যে ঐক্য চাইলেন

বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর প্রয়াত জহুর আহমদ চৌধুরীর ছেলে মাহতাব উদ্দিন চৌধুরী চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেয়েই নেতাকর্মীদের মধ্যে ঐক্য চাইলেন । ফুলের তোড়া নিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানাতে যাওয়া দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি ঐক্যের আহ্বান জানান। মহিউদ্দিন চৌধুরীর স্থলাভিষিক্ত হওয়ার খবর পেয়ে দলের বিভিন্নস্তরের নেতাকর্মীরা আজ মঙ্গলবার সকালে মাহতাব উদ্দিন চৌধুরীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে ফুলের তোড়া হাতে নগরীর চট্টশে^রী মোড়ের পল্টন রোডে তার বাসভবনে ভিড় জমান। সোমবার বিকেল থেকেই শুরু হয় নেতাকর্মীদের ভিড়।
নেতাকর্মীদের উদ্দেশ্যে মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, সামনে আমাদের কঠিন সময়। ফলে নিজেদের মধ্যে বিষোদগার ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

 ভেদাভেদ ভুলে গিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আগামি নির্বাচনে তার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে হবে। তিনি আরো বলেন, চট্টগ্রামের রাজনীতিতে মহিউদ্দিন চৌধুরী ছিলেন গণমানুষের নেতা। তার গুণাবলী ধারণ করে আগামি দিনে চট্টগ্রামবাসীকে একটি সুন্দর নগরী ও সুস্থধারার রাজনীতি উপহার দেয়াই হবে আমার লক্ষ্য। তিনি বলেন, দেশ ও জাতির সংকট উত্তরণে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রবর্তী বাহিনী। শান্তি, কল্যাণ ও প্রগতির ধারাকে বহমান রাখতে তাদেরকে লড়াই সংগ্রাম ও সামনের কাতারে সামিল হতে হবে। নাশকতার অপরাজনীতির বিরুদ্ধে উদ্দীপনামূলক সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে পাড়া মহল্লায় দলীয় নেতাকর্মীদের সংগঠিত করার এখন সময় এসেছে। নগর রাজনীতিতে এক সময় অত্যন্ত পরিচিত ছিল চট্টেশ্বরীর মোড়স্থ পল্টন রোড। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জহুর আহমদ চৌধুরীর বাসভবন এখানে। ১৯৭৫ সালে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন মাহতাব উদ্দিন চৌধুরী। সেই বাড়িটিসহ আশপাশের পুরো এলাকা আবারও নেতাকর্মীদের পদচারণায় সরগরম হয়ে ওঠে। উল্লেখ্য, বর্ষীয়ান রাজনীতিবিদ এবিএম মহিউদ্দিন চৌধুরী গত ১৪ই ডিসেম্বর রাতে মৃত্যুবরণ করলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি পদটি শূন্য হয়। এর ১০দিনের মধ্যে দলীয় সভানেত্রী শেখ হাসিনা গত শনিবার দলের প্রেসিডিয়াম সভায় মহানগর কমিটির এক নম্বর সহসভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীকে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়ার নিদের্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*