Home / খবর / ‘প্রায় ৫০ ভাগ কাজ শেষ হয়েছে পদ্মা সেতুর ’

‘প্রায় ৫০ ভাগ কাজ শেষ হয়েছে পদ্মা সেতুর ’

পদ্মা নদী আমাজানের মতো অনিশ্চিত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন। এর নীচের অনিশ্চিত পরিস্থিতি ও গভীরতা মিলিয়ে কাজ করতে কিছু টেকনিক্যাল অসুবিধা হচ্ছে। একারণে কাজের টার্গেট নিয়ে আমরা ডেট ঠিক রাখতে পারছিনা। দ্বিতীয় স্প্যান বসানোর জন্য আরো কিছু সময় লাগবে। আশা করছি মধ্য জানুয়ারিতে তা শেষ হবে। একটি দুটি স্প্যান বসে গেলে ৭ থেকে ৮ দিন পরপর আরো ৩৯টা স্প্যান বসানো হবে।

আমাদের টার্গেট যথা সময়ে কাজ শেষ করা। পদ্মা সেতু নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে কথা কম বলে কাজ করে যাওয়া। ইতিমধ্যে প্রায় ৫০ ভাগ কাজ শেষ হয়েছে। আজ বুধবার দুপুর একটার দিকে মুন্সীগঞ্জÑশ্রীনগর সড়কে ৫ টি সেতু উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিং কালে তিনি এসব কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওয়ামী লীগের প্রার্থী হিসাবে একজন আগ্রহী ব্যাক্তিকে নিয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রেসিডিয়াম বৈঠকে আলোচনা করেছেন। নেত্রী তাকে প্রস্তুতি নিতে বলেছেন একথা সত্য। তাকে সব মহলে যোগাযোগ করে নিজের এসেসমেন্ট করতে বলেছেন যে তাকে মনোনয়ন দিলে জয়ী হতে পারবেন কিনা? যেহেতু এবার দলীয় ব্যানারে নির্বাচন হবে। সেহেতু আমদের দলীয় মনোনয়ন প্রক্রিয়া আছে। আমাদের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য সংখ্যা ১৮। এর চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মনোনয়ন বোর্ড রংপুর, নারায়ণগঞ্জ ও কুমিল্লার যেভাবে প্রার্থীর নাম ঘোষণা করেছে উত্তর সিটি করপোরেশনেও সেভাবে প্রার্থীর নাম ঘোষণা করবে । এর আগে ওবায়দুল কাদের শ্রীনগর সড়ক ও জনপদের পরিদর্শন বাংলোর কাজ উদ্বোধন করেন। এসময় মন্ত্রীর সাথে ছিলেন ঢাকা মেডিকেল কলেজের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. মো. আবু ইউসুফ ফকির, আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহ সম্পাদক গোলাম সারোয়ার কবীর, সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মহিউদ্দিন আহমেদ, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব তোফাজ্জল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar