Home / খবর / ৯৫.১৮ শতাংশ প্রাথমিকে পাসের হার

৯৫.১৮ শতাংশ প্রাথমিকে পাসের হার

আজ  সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান চলতি বছরের প্রাথমিক শিক্ষা সমাপনী  ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় এ বছর পাসের হার ৯৫. ১৮ শতাংশ। এর মধ্যে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা ২ লাখ ৬২ হাজার ৬০৯ জন।আর ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় পাসের হার ৯২.৯৪ শতাংশ।

আজ শনিবার দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর ফলাফলের বিস্তারিত জানা যাবে। শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও এসএমএ ফলাফল জানা যাবে।

যে কোনও মোবাইল ফোন থেকে DPE লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফিরতি এসএমএসে প্রাথমিক সমাপনীর ফল জানা যাবে। আর ইবতেদায়ির ফল জানতে পেতে EBT লিখে স্পেস দিয়ে থানা/উপজেলার কোড নম্বর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

গেল ১৯ থেকে ২৬শে নভেম্বর পর্যন্ত প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় প্রায় ৩১ লাখ পরীক্ষার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*