Home / ঢাকা / আমরণ অনশন কাল থেকে নন-এমপিও শিক্ষকদের

আমরণ অনশন কাল থেকে নন-এমপিও শিক্ষকদের

আগামীকাল রবিবার থেকে আমরণ অনশন পালনের সিদ্ধান্ত নিয়েছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা টানা পাঁচ দিন ধরে আন্দোলন চালিয়ে যাওয়ার পর । এমপিওভুক্তির দাবিতে রবিরাব থেকে প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করবে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন।

এমপিও দাবিতে টানা পাঁচ দিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালিত হচ্ছে।

এমপিওভুক্তি, সহকারী শিক্ষকদের মতো বেতন, বাসা ভাড়া ও চিকিৎসা ব্যয় পাওয়াসহ বিভিন্ন দাবি সম্বলিত প্লাকার্ড, ফেস্টুনে ‘মা ভাত দাও’, ‘মা এমপিও চাই’, ‘করুণা নয় নিজেদের অধিকার চাই’ লেখা এমন নানা শ্লোগানে সহস্রাধিক শিক্ষক-কর্মচারী এমপিওকরণের দাবিতে আন্দোলনে অংশ নিয়েছেন। প্রতিদিনের মতো শনিবার সকাল থেকেই তারা অবস্থান কর্মসূচি পালন করে যাচ্ছেন।

ফাউন্ডেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, টানা পাঁচ দিন আন্দোলন চালিয়ে গেলেও আমাদের দিকে কেউ মুখ তুলে দেখছেন না। শিক্ষক-কর্মচারীরা নিজেদের অধিকার আদায়ে এই আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সবাই অর্ধহারে-অনাহারে দিন পার করছেন। এতে অনেকে অসুস্থ হয়েও পড়ছেন। তাই বাধ্য হয়ে আগামীকাল থেকে শিক্ষক-কর্মচারীরা আমরণ অনশনে নামার সিদ্ধান্ত নিয়েছেন।

তিনি বলেন, এমনিতেই গত পাঁচদিন ধরে আমাদের খাওয়া-নাওয়া, ঘুম হারাম হয়ে গেছে। এর মধ্যে আমরণ অনশন পালনে কোনো শিক্ষক-কর্মচারীর মৃত্যু হলে তার দায়ভার সরকারকে নিতে হবে।

এই শিক্ষক নেতা বলেন, মানুষ গড়ার হাতিয়ারদের এমন নাজুক অবস্থার পরও সরকার আমাদের ন্যায্য দাবি আদায়ে কোনো পদক্ষেপ নিচ্ছে না। তাই জীবন গেলে যাবে তবুও এ আন্দোলন চালিয়ে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar