Home / জাতীয় / জাতীয় সংগীত বই উৎসবে ৭০ হাজার শিক্ষার্থীর কন্ঠে

জাতীয় সংগীত বই উৎসবে ৭০ হাজার শিক্ষার্থীর কন্ঠে

উৎসব মুখর পরিবেশে পাঠ্যপুস্তক বিতরণ ও শুদ্ধভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় । আজ  সকাল ১১টায় উপজেলার সদর নবাবগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ পাঠ্যপুস্তক বিতরণ ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়। নবাবগঞ্জ উপজেলা প্রশাসন এর আয়োজন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ পাঠ্যপুস্তক বিতরণ প্রথমে শুরু করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পৃথিবীর কোথাও নাই একই দিনে সারা দেশে পাঠ্যপুস্তক বিতরন করা, যা বাংলাদেশেই সম্ভব। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বই পেয়ে তোমরা ঘরের কারের উপর উঠিয়ে রেখো না, বইকে ভালো বাসতে হবে। সোনার বাংলা গড়তে হলে বেশি বেশি বই পড়া চাই আমাদেরকে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে।

সকাল ১১টা ১মিনিটে এক যুগে উপজেলার ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানে এক সাথে একই সময় ৭০ হাজার শিক্ষার্থীদেরকে নিয়ে শুদ্ধ ভাবে জাতীয় সংগীত পরিবেশনের কার্যক্রম শুরু করেন তিনি। পরে শিক্ষার্থীদের হাতে এবছরের নতুন পাঠ্যপুস্তক তুলে দেন।
মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এবছর নবাবগঞ্জ উপজেলার ৪৭টি মাধ্যমিক বিদ্যালয়ের ২৭ হাজার শিক্ষার্থীদের মাঝে ৪লাখ ১৭হাজার বই এবং ১৩০টি প্রাথমিক বিদ্যালয়ে ৪০হাজার শিক্ষার্থীদের মাঝে ১ লাখ  ৯০ হাজার ৬৫০টি বই বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*