Home / খবর / আগেই জানতেন কেরামত আলী মন্ত্রী হবেন

আগেই জানতেন কেরামত আলী মন্ত্রী হবেন

সোমবার মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নিতে বেশ কয়েকজনকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করা হয়েছে। তবে মন্ত্রী হচ্ছেন সেটি আগেই জানতেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী। আর যে কোনো দিন ডাক আসতে পারে-এমন আভাস পেয়ে ঢাকার পথে রওয়ানা হয়েছিলেন তিনি। আর আসার পথেই ফোন পান মন্ত্রিপরিষদ বিভাগ থেকে।

মঙ্গলবার রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে থাকতে হবে- মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এমন ফোন পেয়েই কেরামত বুঝতে পারেন, এর আগে মন্ত্রিসভায় যোগ দেয়ার সুযোগের বিষয়ে যে তথ্য পেয়েছেন, সেটা গুঞ্জন ছিল না।

বর্তমান সরকার ২০১৪ সালের ১২ জানুয়ারি শপথ নেয়ার পর মন্ত্রিসভায় এখন পর্যন্ত চার দফা রদবদল বা নতুন মুখ সংযোজন হয়েছে। আরেক দফা রদবদল আসছে-এ বিষয়ে গত ৮ মে গণমাধ্যমকর্মীদেরকে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপর ১৮ জুলাই তিনি আরেকবার একই তথ্য দেন।

তবে এরও পরও প্রায় ছয় মাস পর নতুন ‍মুখ যোগ হতে যাচ্ছে মন্ত্রিসভায়। সোমবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য শাহজাহান কামাল এবং কাজী কেরামত আলী ফোন পাওয়ার তথ্য নিশ্চিত করেছন ঢাকাটাইমসকে। আর তথ্য প্রযুক্তিবিদ মোস্তফা জব্বার এ বিষয়ে কিছু বলতে না চাইলেও অভিনন্দন জানানোর জবাবে ধন্যবাদ জানান তিনি।

কাজী কেরামত আলী রাজবাড়ী-১ আসনটি নিজের করে নিয়েছেন বহু বছর ধরে। ২০১৪ সালের ৫ জানুয়ারির সংসদ নির্বাচন মিলিয়ে তিনি মোট চারবার নির্বাচিত হয়েছেন এই আসন থেকে। তিনি রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করছেন।

ঢাকাটাইমসকে এই সংসদ সদস্য বলেন, ‘আমি মন্ত্রিসভায় আসতে যাচ্ছি, এটা দুইদিন আগ থেকেই জানি। আজ যখন রাজবাড়ী থেকে ঢাকায় ফিরছিলাম তখন দুপুর দুইটার সময় মন্ত্রিপরিষদ বিভাগ থেকে কল করা হয়েছিল।’

মন্ত্রিসভায় ডাক পাচ্ছেন, এই বিষয়টি আগেই নিশ্চিত করলেও কোন মন্ত্রণালয় পাচ্ছেন, এ বিষয়ে কিছু জানাননি কেরামত আলী। বলেছেন, প্রধানমন্ত্রী যে দায়িত্ব দেবেন, সেই দায়িত্ব পালনেই প্রস্তুত তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*