Home / খেলা / সাকিব-মুশফিক ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশে

সাকিব-মুশফিক ক্রিকইনফোর বর্ষসেরা টেস্ট একাদশে

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো ২০১৭ সালে সেরা পারফর্মারদের সমন্বয়ে পুরুষ ও নারী উভয় বিভাগেই নিজেদের মতো করে সেরা একাদশ ঘোষণা করেছে । টেস্ট একাদশে বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

গত বছর টেস্টে সাকিব আল হাসান ব্যাট হাতে করেছেন ৬৬৫ রান। এর মধ্যে তার একটি ডাবল সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি রয়েছে। বল হাতে নিয়েছেন ২৯টি উইকেট। অন্যদিকে, মুশফিকুর রহিম করেছেন ৭৬৬ রান। এছাড়া তিনি ১২টি ক্যাচ নিয়েছেন ও দুইটি স্ট্যাম্পিং করেছেন।

এই একাদশে বাংলাদেশ থেকে দুইজন, দক্ষিণ আফ্রিকা থেকে দুইজন, অস্ট্রেলিয়া থেকে তিনজন, ভারত থেকে দুইজন, ইংল্যান্ড থেকে একজন ও নিউজিল্যান্ড থেকে একজন জায়গা পেয়েছেন। টেস্টে জায়গা পেলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি একাদশে বাংলাদেশের কোনও খেলোয়াড় জায়গা পাননি। নারীদের একাদশেও বাংলাদেশ থেকে কোনও ক্রিকেটার জায়গা পাননি।

ক্রিকইনফোর চোখে টেস্টে ২০১৭ সালের সেরা একাদশ:

ডেন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), মুশফিকুর রহিম (বাংলাদেশ), নাথান লায়ন (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড), নেইল ওয়াগনার (নিউজিল্যান্ড)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*