Home / অন্যান্য / কৃষি / গাফিলতি সহ্য করা হবে না কৃষি কর্মকর্তাদের : মতিয়া

গাফিলতি সহ্য করা হবে না কৃষি কর্মকর্তাদের : মতিয়া

‘আওয়ামী লীগ সরকার কৃষিবান্ধব কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন। সরকার পরিবর্তিত পরিস্থিতিতে কৃষিক্ষেত্রে যে কর্মপরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নে কৃষিবিদ, কৃষিবিজ্ঞানী, কৃষিগবেষক ও মাঠ পর্যায়ে কর্মরত সংশ্লিষ্ট কর্মকর্তাদের আরও দায়িত্বশীল হতে হবে। মাঠ পর্যায়ে তাদের গাফিলতি সহ্য করা হবে না। কেউ করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

শনিবার দুপুরে রংপুর অঞ্চলের কৃষি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিমিয় সভায় কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. আব্দুল আজিজের সভাপতিত্বে সভায় কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক কৃষিবিদ ড. আবুল কালাম আজাদ, ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মুহাম্মদ শাহজাহান কবির, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জমানসহ রংপুর অঞ্চলের কৃষি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব মোকাবেলা, ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাওয়া, উজানে নদীর একতরফা পানি প্রত্যাহারে চর জেগে ওঠা এবং কৃষিতে ক্রমবর্ধমান যে চ্যালেঞ্জ দেখা দিয়েছে তা অতিক্রম করে কৃষি উৎপাদনশীলতা বাড়াতে হবে। এজন্য কৃষির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।’ সেই সঙ্গে পানির অপচয় কম করে বোরো ধান আবাদের লক্ষ্য অর্জনের প্রতিও গুরুত্বারোপ করেন মন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar