Home / খবর / উদ্যোগ নেবে এফবিসিসিআই তরুণদের মাদক থেকে ফেরাতে

উদ্যোগ নেবে এফবিসিসিআই তরুণদের মাদক থেকে ফেরাতে

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই বিশ্বের বিভিন্ন দেশের তরুণ উদ্যোক্তাদের মাঝে যোগাযোগ সম্পর্ক ও একসঙ্গে কাজ করার লক্ষ্যে ‘আন্তর্জাতিক ইয়ুথ কমিটি’ করার ঘোষণা দিয়েছে । এছাড়া দেশের তরুণদের কীভাবে মাদক থেকে ফিরিয়ে আনা যায় সে ব্যাপারেও উদ্যোগ নেবে সংগঠনটি।

শনিবার মতিঝিলের ফেডারেশন ভবনে আয়োজিত এক আলোচনা সভায় এফবিসিসিআই নেতারা এসব কথা জানান। ‘এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ইয়ুথ অ্যান্ড স্পোটর্স’ এই আলোচনা সভার আয়োজন করে।

এফবিসিসিআইয়ের পক্ষ থেকে দেশের তরুণ সম্প্রদায় ও তাদের ক্রীড়াক্ষেত্রে সম্পৃক্ততার ব্যাপারেও আলোচনা হয়। সভায় বক্তারা বিপথগামী তরুণ সম্প্রদায়, বিশেষ করে মাদকাসক্ত তরুণদের সুস্থপথে ফিরিয়ে আনার লক্ষ্যে এলাকাভিত্তিক অন্তত একটি করে মাঠ নির্মাণের ওপর তাগিদ দেন।

সেই সঙ্গে স্কুল-কলেজে অন্তত একটি করে খেলার মাঠ রাখার ওপরও গুরুত্বারোপ করেন। কমিটি তরুণদের ক্রীড়া সম্পর্কিত নির্দেশনা ও সহায়তা দেয়ার লক্ষ্যে একটি ইনস্টিটিউট স্থাপনেরও প্রস্তাব করে।

কমিটির চেয়ারম্যান খবির উদ্দিনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইনচার্জ আমজাদ হোসেন।

স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ইয়ুথ অ্যান্ড স্পোর্টস-এর এ সভায় এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম উপস্থিত ছিলেন।  এছাড়াও কমিটির কো-চেয়ারম্যান ও সদস্যবৃন্দ এবং এফবিসিসিআই পরিচালকরা আলোচনায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*