Home / ঢাকা / পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে বিক্ষোভ ঢাবিতে

পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে বিক্ষোভ ঢাবিতে

সিঙ্গেল সংগ্রাম পরিষদ ভালোবাসা দিবসের নামে ‘নোংরামি’  না করার আহ্বান জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা ইউনিভার্সিটি।

 বুধবার (১৪ ফেব্রুয়ারি) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ উপলক্ষে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।  সমাবেশ থেকে পুঁজিবাদী প্রেমের বিরুদ্ধে স্লোগান দেয়া হয়।

এর আগে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার সামনে এসে শেষ হয়।
এতে উপস্থিত ছিলেন ঢাকা ইউনিভার্সিটি সিঙ্গেল সংগ্রাম পরিষদের আহ্বায়ক এস এম আবদুর রহমান আবির, সভাপতি এস এম সাইদুল হক, সেক্রেটারি শরিফুল ইসলাম বিজয়সহ সংগ্রাম পরিষদের বিভিন্ন হলের নেতারা।

সভাপতি এস এম সাইদুল হক বলেন, আমরা জানি বর্তমানে ভালোবাসার নামে অনেকে অসামাজিক কাজ করে। ভালোবাসা একদিনের জন্য নয়। ভালোবাসা সবসময় থাকে। তাই ক্যাম্পাসে ভালোবাসার নামে কেউ যেন নোংরা কাজ না করে, সেই আহ্বান রাখছি।

সিঙ্গেল সংগ্রাম পরিষদের আহ্বায়ক এস এম আবদুর রহমান বলেন, ‘ভালোবাসা দিবস বলতে কিছু নেই। ‘এই ভালোবাসা দিবসের সৃষ্টি কীভাবে হয়েছে আপনারা জানেন। তাই ভালোবাসা দিবস উপলক্ষে আমাদের প্রাণপ্রিয় এ ক্যাম্পাসে যাতে কেউ বিশেষ করে কোনো বহিরাগত যেন কোনো ধরনের অপকর্ম করতে না পারে সে জন্যই আমাদের এ কর্মসূচি’।

তিনি আরও বলেন, ‘আমরা ভালোবাসার বিরুদ্ধে নই, তবে এর দ্বারা যাতে কোনো নোংরামি ছড়িয়ে না পড়ে সেটাই কাম্য। আশা করি আমাদের এ উদ্যোগের ফলে অপঃসংস্কৃতি কিছুটা হলেও কমবে।’

প্রসঙ্গত, ১৪৫ সদস্য নিয়ে গত ১২ ফেব্রুয়ারি ঢাকা ইউনিভার্সিটি সিঙ্গেল সংগ্রাম পরিষদ যাত্রা শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar