Home / চট্টগ্রাম / ভাঙচুর এবার চবি প্রক্টরের কার্যালয়ে

ভাঙচুর এবার চবি প্রক্টরের কার্যালয়ে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। এবার প্রক্টরের কার্যালয় ও সেখানে দাঁড়ানো দুটি গাড়ি ভাঙচুর করেছেন চবি ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা প্রক্টরের পদত্যাগের দাবিতে ছাত্রলীগের লাগাতার অবরোধের সময় দ্বিতীয দফা ভাঙচুরের ঘটনা ঘটেছে ।

আজ মঙ্গলবার বেলা তিনটার দিকে এ হামলা চালানো হয়। ওই  সময় প্রক্টর আলী আজগর চৌধুরীসহ অন্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

এর আগে প্রক্টরের পদত্যাগ দাবিতে লাগাতার অবরোধের ডাক দিয়ে আজ দুপুরে প্রকৌশল অফিস, শেখ কামাল জিমেনেশিয়াম ও ১৩টি গাড়ি ভাঙচুর করে আন্দোলনকারীরা।

বিকেলের ঘটনায় হামলাকারীরা এলোপাতাড়ি পাথর ছুড়ে ও হাতুড়ি দিয়ে প্রক্টরের কার্যালয়ের জানালার কাচ ভাঙেন। এ সময় কার্যালয়ের সামনে দাঁড়িয়ে থাকা প্রক্টর ও সময় টেলিভিশনের গাড়ি ভাঙচুর করা হয়।

প্রাথমিকভাবে সাইদুল ইসলাম সাঈদ, লোকমান হোসাইন ও কনক সাহা জয় নামের তিনজনকে হামলাকারী হিসেবে শনাক্ত করেছে প্রশাসন।

হামলাকারীদের চিহ্নিত করার কথা জানিয়ে প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘হামলা করে যাওয়ার সময় তিনজনকে দেখেছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। যারা আন্দোলন করছে তাদের সঙ্গে জড়িত এরা।’

অবরোধকারীদের তার পদত্যাগের দাবির বিষয়ে প্রক্টর বলেন, ‘পদত্যাগের যৌক্তিক কোনো কারণ থাকলে আমি পদত্যাগ করব। হল থেকে অস্ত্র উদ্ধার পদত্যাগের কোনো যৌক্তিক কারণ হতে পারে না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar