Home / আদালত / রোববার খালেদার জামিন আবেদন নিয়ে আদেশ

রোববার খালেদার জামিন আবেদন নিয়ে আদেশ

 হাইকোর্ট জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের প্রেক্ষিতে বিষয়ে আগামী রোববার ১১ই মার্চ আদেশ দেবেন। আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার জামিন আবেদনের বিষয়টি আদালতের নজরে আনেন। এর প্রেক্ষিতে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ জামিন বিষয়ে আদেশের জন্য রোববার দিন ধার্য করেন।
আইনজীবী জয়নুল আবেদীন আদালতকে বলেন, ‘বিচারিক আদালত থেকে ১৫ দিনের মধ্যে নথি আসার কথা। আজ ১৬ দিন চলছে।’ বিচারক বলেন, ‘১৫ দিনের মধ্যে নথি পাঠাতে আমরা তো ২২শে ফেব্রুয়ারি আদেশ দিয়েছিলাম। নথি এসেছে কি?’ জবাবে জয়নুল আবেদীন বলেন, ‘নথি এসেছে কি না জানি না।

এখন উনার জামিন আবেদনটি আদেশের জন্য রাখা হোক।’
এরপর বিচারক জামিন আবেদনের বিষয়ে আদেশের জন্য রোববার দিন ধার্য করেন।
গত ৮ই ফেব্রুয়ারি এ মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন আদালত। রায়ের সার্টিফায়েড কপি পেয়ে রায়ের ১০ দিন পর হাইকোর্টে আপিল করেন বেগম জিয়া। একইসঙ্গে আদালতে জামিন আবেদন করা হয়। খালেদার আপিল শুনানির জন্য গ্রহণ করে হাইকোর্ট তার অর্থদণ্ড স্থগিত করেন। জামিন শুনানির জন্য পরবর্তী তারিখ ধার্য করেন। সেই জামিন শুনানিতে হাইকোর্ট জানান, নিম্ন আদালত থেকে এ মামলার নথি তলব করা হয়েছে। নথি দেখে জামিন বিষয়ে আদেশ দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar