Home / খবর / বিক্ষোভ কর্মসূচি শনিবার বিএনপির

বিক্ষোভ কর্মসূচি শনিবার বিএনপির

আজ বৃহ¯পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি কর্মসূচির ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে পুলিশি হামলা ও গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শনিবার  ঢাকা মহানগরীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। । তিনি বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সাদা পোশাকে অনুপ্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে এবং নেতা-কর্মীদের আটক করেছে। আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে উল্লেখ করে তিনি বলেন, তারা নাকি শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেয় না। অথচ আজকের আমাদের চেয়ারপারসনের মুক্তির দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়েছে। ছাত্রদলের নেতা রাজকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে, এটা শুধুমাত্র হিটলারের সময়ে হয়েছে।

এছাড়া গত পরশু কর্মসূচি শেষে শফিউল বারী বাবুকে প্রেসক্লাবের ভেতর থেকে পিস্তল উচিয়ে প্রেপ্তার করেছে ডিবি পুলিশ। দলের নেতৃস্থানীয়দের বেছে বেছে গ্রেপ্তার করা হচ্ছে। সমস্ত জায়গায় একটা ভীতির পরিবেশ তৈরি হয়েছে। সরকার যে ব্যবস্থা চালু করলো তা থেকে গণতন্ত্রে ফিরে আসা খুবই দুরূহ ব্যাপার হয়ে দাঁড়াবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সালাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar