Home / Alertnews.tv / বিআইজেএফ সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্দ পেল

বিআইজেএফ সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্দ পেল

দেশের তথ্য ও যোগাযোগ প্রযু্ক্তি সাংবাদিকদের একমাত্র সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে (জনতা টাওয়ার) নিজস্ব কার্যালয় স্থাপনের জন্য জায়গা বরাদ্দ পেল ।

গতকাল সংগঠনটি আশুলিয়ার ড্যাফোলিড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) নিজস্ব ক্যাম্পাসে চড়ুইভাতির আয়োজন করে। এতে অংশ নিয়ে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তমন্ত্রী মোস্তাফা জব্বার বিআইজেএফ-এর সভাপতি আরাফাত সিদ্দিকী সোহাগের হাতে জনতা টাওয়ারে বিআইজেএফকে জায়গা বরাদ্দের অনুমতিপত্র তুলে দেন। এ সময় সাধারণ সম্পাদক সাব্বিন হাসানসহ সংগঠনটির নেতা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, দেশের তথ্যপ্রযুক্তি খাতের আগ্রগতির জন্য নানাভাবে কাজ করছে বিআইজেএফ। আমি অনেক আগে থেকে জানতাম সংগঠনটি অফিস নিয়ে সংকটে ছিল। তাদের দাবি ছিল স্থায়ী একটি কার্যালয় স্থাপনের। সেই সংকট মোকাবেলার জন্য সরকারের পক্ষ থেকে কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে তাদের কার্যালয় স্থাপনের জন্য জায়গা বরাদ্দের অনুমতি দেয়া হলো। আশা করি বিআইজেএফ তাদের কার্যক্রম আরও সুচারুভাবে সম্পাদন করতে পারবে।

বিআইজেএফ-এর সভাপতি আরাফাত সিদ্দিকী সোহাগ বলেন, আমরা বিগত নয় বছর ধরে সরকারের কাছে দাবি জানিয়েছে আসছি আমাদের জন্য কারওয়ান বাজারের সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্দ দেয়ার জন্য। যাতে করে আমরা সেখানে নিজস্ব কার্যালয় স্থাপনের মাধ্যমে আইসিটি খাতকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারি। এজন্য আমরা সরকারের কাছে নয়টা চিঠি দিয়েও সদুত্তর পাইনি। নানান রকমের আইনের ম্যারপ্যাঁচে আমাদের জায়গা বরাদ্দ দেয়া হয়নি। আমাদের এই কাজটি সহজ করে দিয়েছেন আমাদের মন্ত্রী আমাদের ভাই ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। তার মধ্যে আমরা সফটওয়্যার টেকনোলজি পার্কে জায়গা বরাদ্দ পেলাম। এটা আমাদের জন্য বড় পাওয়া।

উল্লেখ্য, বিআইজেএফ বর্তমানে বাংলা মোটরের ৬৫ ময়মনসিংহ লেনের রসুল ভিউ টাওয়ারে অস্থায়ীভাবে তাদের অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করছে। জনতা টাওয়ারে সংগঠনটি জায়গা বরাদ্দ পাওয়ার মাধ্যমে স্বল্প খরচে ও দীর্ঘমেয়াদে তাদের কার্যালয় পরিচালনা করতে পারবে।

ভিডিও:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*