Home / Alertnews.tv / নির্বাসিত যুবরাজ খালেদের সৌদিতে অভ্যুত্থানের ডাক

নির্বাসিত যুবরাজ খালেদের সৌদিতে অভ্যুত্থানের ডাক

প্রিন্স খালেদ বিন ফারহান সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ এবং যুবরাজ মুহাম্মাদ বিন সালমানকে ক্ষমতাচ্যুত করার আহ্বান জানিয়েছেন ।

মিডল ইস্ট আই-কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা গ্রহণের জন্য তার দুই চাচা প্রিন্স আহমেদ বিন আব্দুল আজিজ ও প্রিন্স মুকরিন বিন আব্দুল আজিজের প্রতি আহ্বান জানিয়েছেন। তার আহ্বানে ইতোমধ্যে অনেকেই সাড়া দিয়েছেন বলে তিনি দাবি করেছেন।

জার্মানিতে নির্বাসিত জীবনযাপন করছেন প্রিন্স খালেদ বিন ফারহান। ২০১৩ সাল থেকে জার্মানিতে তিনি রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন।

বর্তমান বাদশা ও যুবরাজের সমালোচনা করে প্রিন্স খালেদ বলেছেন, বর্তমান বাদশা সালমান এবং তার ছেলে যুবরাজ মোহাম্মাদ বিন সালমান রাজপরিবারের অনেক ক্ষতি করেছেন। তারা যে মর্যাদা হানি করেছেন তা আর ফিরে পাওয়া যাবে না। বাদশা ও যুবরাজের অযৌক্তিক ও বাজে সিদ্ধান্তের কারণেই সৌদি রাজপরিবারের ভাবমর্যাদা ক্ষুণ্ণ হয়েছে বলে তিনি মনে করেন।

খালেদ বিন ফারহান বলেন, বাদশা এবং তার ছেলেকে ক্ষমতা থেকে সরালে পুলিশ এবং সেনাবাহিনীসহ সবাই তাদের সমর্থন জানাবে। ইতোমধ্যে তিনি সেনাবাহিনী এবং পুলিশের কাছ থেকে অভ্যুত্থানের সমর্থনে অনেক ই-মেইল পেয়েছেন বলেও জানান।

তিনি বলেন, বর্তমান যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের মানসিক সমস্যা রয়েছে। স্কুলে একসঙ্গে পড়ার সময় তিনি বিষয়টি উপলব্ধি করেছেন বলে জানান ফারহান।

সৌদি আরবের নির্বাসিত প্রিন্স খালেদ বিন ফারহান এমন সময় এসব বক্তব্য দিলেন যখন যুবরাজ মোহাম্মাদ বিন সালমান এক মাসের বেশি সময় ধরে রহস্যজনকভাবে জনসমক্ষে আসছেন না।

গত ২১ এপ্রিল রিয়াদে অভ্যুত্থান চেষ্টার পর থেকেই তাকে আর দেখা যাচ্ছে না।

প্রিন্স ফারহান এ প্রসঙ্গে বলেছেন, ২১ এপ্রিলের ঘটনাও প্রমাণ করে সৌদি আরবে বর্তমান বাদশার বিরুদ্ধে অভ্যুত্থানের প্রস্তুতি রয়েছে।

সূত্র: পার্স টুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Skip to toolbar