Home / অন্যান্য / অপরাধ / অটোরিকশা দেখা মাত্রই জব্দের নির্দেশ

অটোরিকশা দেখা মাত্রই জব্দের নির্দেশ

obidul ব্যাটারিচালিত অটোরিকশা :রাজধানীসহ দেশের সব সড়ক-মহাসড়কে ব্যাটারিচালিত অটোরিকশা দেখা মাত্রই জব্দ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকাল থেকে রাজধানীর মিরপুর, গাবতলী,  হেমায়েতপুর ও নবীনগরে অটোরিকশা বন্ধে অভিযান চলাকালে এ নির্দেশ দেন তিনি। অভিযানে এসব এলাকা থেকে অন্তত ১৬৩টি ব্যাটারিচালিত অটোরিকশা জব্দ করেন মন্ত্রী।

এসময় আরো ৮০টি ব্যাটারি জব্দ করেছে পুলিশ। অভিযানের সময় হেমায়েতপুর, নবীনগর ও আমিনবাজার সড়কের অবৈধ স্ট্যান্ডও সরিয়ে দেন মন্ত্রী।

এদিকে মন্ত্রীর এ নির্দেশ বাস্তবায়নে ঢাকাসহ সব সড়কে নেমেছেন বিআরটিএ কর্মকর্তারা। মন্ত্রী নিজেও বিআরটিএর এ অভিযান দেখতে নিয়মিত অংশ নিচ্ছেন। সেই সঙ্গে মন্ত্রী ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধেও পরিচালিত অভিযান তদারকি করছেন।

এসময় সেতুমন্ত্রী বলেন, সারা দেশে লাখো ব্যাটারিচালিত অটোরিকশার কারণে দুর্ঘটনা ঘটছে। সেই সঙ্গে অপচয় হচ্ছে বিদ্যুৎ। হাইকোর্টের নির্দেশনা ও সড়ক নিরাপত্তা কাউন্সিলের আপত্তি না মেনে অনুমোদিত এসব বাহন রাস্তায় দাপট দেখাচ্ছে। এখন থেকে আর কোনো ব্যাটারিচালিত অটোরিকশা, নসিমন, করিমনকে সড়ক-মহাসড়কে চলতে দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: