অনির্দিষ্টকালের জন্য লকডাউন যশোর জেলা

31

সোমবার সকাল ৬টা থেকে যশোর জেলা অনির্দিষ্টকালের জন্য লকডাউনে যাচ্ছে । পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লকডাউনের নির্দেশনা বলবৎ থাকবে। রবিবার বিকাল ৫টার দিকে যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন। করোনাভাইরাস শনাক্তের সংখ্যা বেড়ে যাওয়ার প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেয়া হলো।

রবিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টার থেকে সন্দেহভাজন রোগীদের নমুনা পরীক্ষার যে ফল সরবরাহ করা হয়, তাতে যশোরে চিকিৎসক ও স্বাস্থকর্মীসহ একদিনে ১৫ জোনের করোনাভাইরাস শনাক্ত হওয়ায় এখন পর্যন্ত এই জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩০ জন। অবনতিশীল পরিস্থিতিতে জেলা করোনাভাইরাস প্রতিরোধ সমন্বয় কমিটির সভা রবিবার সকাল সাড়ে ১০টায় যশোর সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ এতে সভাপতিত্ব করেন। সভায় অন্যদের মধ্যে অংশ নেন যশোরের পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, করোনা সংক্রান্ত সেনা তৎপরতায় যশোরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লে. কর্নেল নিয়ামুল, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. দীলিপকুমার রায়সহ প্রশাসনের গুরুত্বপূর্ণ কর্মকর্তারা।

সভা সূত্র জানায়, সেখানে উপস্থিত কর্মকর্তারা করোনা আক্রান্ত বলে শনাক্ত রোগীর সংখ্যা দ্রুত বেড়ে যাওয়ায় সম্ভাব্য করণীয় হিসেবে জেলাকে লকডাউন ঘোষণার পক্ষে মতামত দেন।