অর্ধশতাধিক আহত সিএনজি চালক-পুলিশ সংঘর্ষ

350

সিএনজি চালক ও পুলিশের সংঘর্ষে পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে শায়েস্তাগঞ্জ উপজেলার নসরতপুর মহাসড়কে। আজ শুক্রবার আনুমানিক বেলা ১১ টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজি চলাচল নিষিদ্ধ থাকা সত্ত্বেও নিষেধ অমান্য করে সিএনজি চলাচল করছিল। পুলিশ পুনরায় সিএনজি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়। এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় সিএনজি চালক শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল করতে চাইলে পুলিশের সাথে তাদের বাকবিত-া হয়, তা একপর্যাযে সংঘর্ষে রূপ নেয়। এ সংঘর্ষে শায়েস্তাগঞ্জ থানা ওসিসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছে।

 এ ব্যপারে শায়েস্তাগঞ্জ থানা ওসি মোঃ জসিম উদ্দিন জানান, হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে সিএনজি চলাচল করলে গতকাল ৫টি সিএনজি আটক করা হয়। পরে সিএনজি মালিক-শ্রমিক কল্যাণ সমিতির পক্ষ থেকে সিএনজিগুলো ছাড়িয়ে নেওয়ার দাবি করা হয়। সিএনজিগুলো ছেড়ে না দেওয়ার সিদ্ধান্তের কথা জানালে আজ সিএনজি মালিক-শ্রমিক কল্যাণ সমিতির পক্ষ থেকে মহাসড়ক অবরোধ করে রাখে। অবরোধ প্রত্যাহারের নির্দেশ দিলে শ্রমিকরা পুলিশের উপর হামলা চালায়। এসময় কয়েকজন পুলিশ আহত হলে পুলিশ কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে।