Home / প্রশাসন / আইজিপির নির্দেশ পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তার

আইজিপির নির্দেশ পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তার

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ দেশের সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের জন্য ট্যুরিস্ট স্পটসমূহে দেশি-বিদেশি পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য অবস্থান নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে তিনি এ বাহিনীর আধুনিকায়নের ওপরও গুরুত্বারোপ করেছেন।

মঙ্গলবার দুপুরে ট্যুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পুলিশ সদর দপ্তরে এক সভা অনুষ্ঠিত হয়।

এসময় আইজিপি বিশ্বের বিভিন্ন উন্নত এবং পর্যটন নির্ভর দেশের ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম বিশ্লেষণ করে বাংলাদেশের ট্যুরিস্ট পুলিশের জন্য উপযোগী একটি আধুনিক কর্মপন্থা নিরূপণের নির্দেশনা দেন। তিনি ট্যুরিস্ট পুলিশের অফিসার ও ফোর্সের জন্য আধুনিক প্রশিক্ষণ আয়োজনেরও নির্দেশ দেন। আইজিপি আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন দেশের ট্যুরিস্ট পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, সমন্বয় এবং তাদের সাথে রিজিওনাল কনফারেন্স আয়োজনেরও নির্দেশ দেন।

বেনজীর আহমেদ বলেন, ট্যুরিস্ট পুলিশের ওয়েবসাইট এবং পেজসমূহ ব্যবহারকারী বান্ধব হতে হবে, যাতে পর্যটকগণ সহজেই তার কাঙ্ক্ষিত পর্যটন স্পটের অবস্থান, নিরাপত্তা, সুযোগ-সুবিধাসহ অন্যান্য বিস্তারিত তথ্যাদি সহজে জানতে পারেন।

পর্যটন শিল্পকে জনপ্রিয় করার মাধ্যমে এ খাতকে বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম খাত হিসেবে গড়ে তোলার জন্য ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: