Home / আর্ন্তজাতিক / আজ ঢাকা ছাড়ছে যুক্তরাষ্ট্রের নাগরিকদের পঞ্চম দলটি

আজ ঢাকা ছাড়ছে যুক্তরাষ্ট্রের নাগরিকদের পঞ্চম দলটি

আজ সন্ধ্যায় ঢাকা ছেড়ে যাবে করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে আটকা পড়া যুক্তরাষ্ট্রের নাগরিকদের পঞ্চম দলটি একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে । তবে ফ্লাইটিতে কতজন মার্কিন নাগরিক ঢাকা ছাড়ছে সেটা দূতাবাসের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি।

ঢাকাস্থ যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা জানান, শুক্রবার সন্ধ্যার দিকে কাতার এয়ারওয়েজের বিশেষ চার্টার্ড ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নিউইয়র্কের কুইন্সে অবস্থিত জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

দূতাবাসের এই কর্মকর্তা ঢাকাটাইমসকে বলেন, ‘পঞ্চম দফায় আজ যে ফ্লাইটি ঢাকা ছাড়ছে এটির পর পরবর্তীতে নতুন করে বিশেষ ফ্লাইট পরিচালনার আপাতত কোনো সিদ্ধান্ত দূতাবাসের নেই।’

করোনাভাইরাস ইস্যুতে এর আগে চার দফায় দেশটির প্রায় ১ হাজার ২২০ নাগরিক নিজ দেশে ফিরেছেন।

গত ৩০ মার্চ প্রথম দফায় ভাড়া করা কাতার এয়ারওয়েজের একটি উড়োজাহাজে ২৬৯ নাগরিককে ফিরিয়ে নেয় যুক্তরাষ্ট্র। কূটনীতিকদের পাশাপাশি ওই ফ্লাইটের ২৪০ জন বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের নাগরিক ছিলেন।

এরপর দ্বিতীয় দফায় ৬ এপ্রিল আরেকটি বিশেষ ফ্লাইটে ৩২২ জন, ১৩ এপ্রিল তৃতীয় দফায় ৩২৮ জন এবং সর্বশেষ ২১ এপ্রিল অমনি এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ৩০১ জন মার্কিন নাগরিক ঢাকা ছাড়েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: