আজ থেকেই অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ, দুর্ভোগ

255

আজ থেকেই অভ্যন্তরীণ সব রুটে বচাস চলাচল বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে আগামীকাল মঙ্গলবার রাজশাহীতে বিএনপির বিভাগীয় সম্মেলনকে ঘিরে । এতে চরম দুর্ভোগে পড়েছে সাধারণ মানুষ।  জরুরি প্রয়োজনে যাঁরা বিভাগীয় শহর রাজশাহীতে এসেছিলেন, তাঁরা গন্তব্যে যেতে পারছেন না। বাস কাউন্টারগুলোও বন্ধ হয়ে গেছে। অনেকেই কাউন্টার থেকে ফিরে যাচ্ছেন। কেউ কেউ অটোরিকশা করে গন্তব্যে ছুটছেন। বিএনপির অভিযোগ, সমাবেশে জনসমাগম ঠেকাতে বাস চলাচল বন্ধ করে দিয়েছে সরকার।

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন গণমাধ্যমকে বলেন, বগুড়ায় তাঁদের এক শ্রমিককে মারধর করা হয়েছিল। মারধরকারীকে গ্রেপ্তারের দাবিতে পূর্বঘোষণা অনুযায়ী, তাঁরা কর্মসূচি দিয়েছেন। তিনি আরও বলেন, ‘যদি বিএনপির সমাবেশ কাল (মঙ্গলবার) হয়ে থাকে, তাহলে আরও বেশি করে বাস বন্ধ রাখা উচিত।

কারণ, তারা জ্বালাও পোড়াও রাজনীতি করে। আমাদের আগে অনেকবার জামায়াত-শিবির গাড়ি পুড়িয়েছে। তাই আমাদের গাড়ির নিরাপত্তার জন্য, জীবনের নিরাপত্তার জন্য, জনগণের নিরাপত্তার জন্য গাড়ি চলাচল বন্ধ রাখা হয়েছে।’

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, সমাবেশে লোকজনের আসা ঠেকাতে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।