ব্রেকিং নিউজ
Home / আর্ন্তজাতিক / আট হাজার ছাড়াল মৃতের সংখ্যা ইতালিতে: করোনা

আট হাজার ছাড়াল মৃতের সংখ্যা ইতালিতে: করোনা

আট হাজার ছাড়িয়েছে মৃতের সংখ্যা করোনাভাইরাসে ইতালিতে । শুধু বৃহস্পতিবার একদিনে ৭১২ জন মারা গেছে। এর মধ্যে ছয়জন মেডিকেল টিমের সদস্যও রয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যুর সংখ্যা আট হাজার ২১৫ জন। তার মধ্যে মেডিকেল টিমের সদস্য ৩৯ জন।

একদিনে নতুন আক্রান্ত ছয় হাজার ১৫৩ জন। দেশটিতে গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা তিন হাজার ৪৯৮ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৩৬১ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৯৯ জন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৮০ হাজার ৫৩১ জনে দাঁড়িয়েছে বলে জানান নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

মৃত্যু যেন ইতালির পিছু ছাড়ছে না। চীনের উহান শহর থেকে আগত করোনাভাইরাসে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের এ দেশটি। মৃত্যুর সংখ্যা যেমন দিনদিন বাড়ছে, তেমনি বাড়ছে আক্রান্তের সংখ্যাও। মৃত্যুর সংখ্যা আগেই চীনকে ছাড়িয়ে গেছে। আক্রান্তের সংখ্যাও চীনকে ছুঁই ছুঁই।

করোনাভাইরাস আতঙ্কে হতাশায় দিন কাটছে ইতালির ছয় কোটি মানুষের।

ইতালির ২০ অঞ্চলের মধ্যে লোম্বারদিয়ায় করোনার সবচেয়ে বেশি আক্রান্ত (মিলান, বেরগামো, ব্রেসিয়া, ক্রেমনাসহ) ১১টি প্রদেশ। আজ এ অঞ্চলে মারা গেছে ৩৮৭ জন। শুধু এ অঞ্চলেই মৃত্যুর সংখ্যা বেড়ে ৪ হাজার ৮৬১ জনে দাঁড়িয়েছে। এ অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ৮৮৯ জন।

এদিকে ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে গতকাল জানান, ২৫ মার্চ পর্যন্ত যে এক লাখ ১০ হাজার জনকে অপ্রয়োজনে ঘোরাফেরার জন্য মামলা করা হয়েছে তাদের প্রত্যেকেই ২০০ ইউরো করে জরিমানা দিতে হবে এবং কেউ কেউ তিন থেকে ছয় মাসের হাজতবাস করতে হতে পারে।

আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইতালিতে লকডাউনের সময়সীমা রয়েছে। প্রয়োজনে আবারও সময় বাড়ানো হতে পারে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this:
Skip to toolbar