আদালত আইস মাদক ও অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার দুজন ৯ দিনের রিমান্ডে

24

আদালত সর্ববৃহৎ অবৈধ মাদক আইস (ক্রিস্টালমেথ) এবং অবৈধ অস্ত্রসহ গ্রেপ্তার দুইজনের ৯ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন  রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে ।

আজ রোববার মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানা পুলিশের উপ-পরিদর্শক এসআই (নি.) শরীফুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে অস্ত্র মামলায় ১০ দিন এবং মাদক আইসের মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান শুনানি শেষে মাদক মামলায় ৫ দিন এবং মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া অস্ত্র মামলায় চারদিনের রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন, আইস সিন্ডিকেটের অন্যতম হোতা মোহাম্মদ হোসেন ওরফে খোকন এবং তার সহযোগী রফিক।

রিমান্ড আবেদনে বলা হয়, এ দুই আসামি এবং তাদের সহযোগী অন্য পলাতক আসামিরা সংঘবদ্ধ মাদকচক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘ দিন ধরে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে অবৈধভাবে মরণনাশক মাদকদ্রব্য মেথাফেদামিন জাতীয় মাদকদ্রব্য ক্রিস্টাল মেথ/আইস কক্সবাজারের সীমান্তবর্তী এলাকা থেকে বড় বড় চালানের মাধ্যমে ঢাকা শহরে আনতেন। ঢাকায় এনে মহানগরীসহ পার্শ্ববর্তী জেলায় বিক্রি করে যুব সম্প্রদায়সহ অন্য সম্প্রদায়কে পর্যায়ক্রমে ধ্বংসের/মৃত্যুর দিকে ধাবিত করে আসছেন। তাই আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন। শুনানিকালে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে গত শনিবার ভোরে প্রায় ৫ কেজি আইস, বিদেশি অস্ত্র ও গুলিসহ টেকনাফ আইস সিন্ডিকেটের অন্যতম হোতা খোকন ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করে র‌্যাব। দেশে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ পরিমাণের আইসের চালান, যার আনুমানিক বাজারমূল্য প্রায় সাড়ে ১২ কোটি টাকা। এ ঘটনার পরে র‌্যাব-১৫ এর নায়েব সুবেদার মো. ফিরোজ আহমেদ অস্ত্র ও মাদক আইনে যাত্রাবাড়ী থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।