আদালত নির্দেশ দিয়েছেন বিনা বেতনে ছয় মাস গান শেখানোর

19

ব্যতিক্রমী সাজা দিয়েছেন আদালত মানহানির একটি মামলায় ফাহমিদা রহমান নামের বেতার ও টেলিভিশনের একক তালিকাভুক্ত সংগীত শিল্পীকে । তাকে সংগীত শিক্ষা প্রতিষ্ঠানে বিনা বেতনে ছয় মাস পর্যন্ত গান শেখানোর নির্দেশ দিয়েছেন।
এছাড়া বাংলাদেশ টেলিভিশনে তার গাওয়া দুটি গানের সম্মানি (টাকা) নিয়ে সে টাকায় কবি নজরুল ইসলাম বা তাকে নিয়ে লেখা বই ক্রয় করে তা জেলা শিল্পকলা একাডেমিতে প্রদান করার নির্দেশ দেয়া হয়েছে। গতকাল চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম এ রায় ঘোষণা করেন। এ সময় ফাহমিদা রহমান কাঠগড়ায় হাজির ছিলেন। বাদীর আইনজীবী মো. কামরুল আযম চৌধুরী টিপু বিষয়টি নিশ্চিত করে বলেন, সন্দেহাতীতভাবে আনীত অভিযোগ প্রমাণিত হওযায় আদালত এ রায় ঘোষণা করেছেন। রায় কার্যকর হচ্ছে কিনা তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদারকি করবে।
২০১৬ সালের ১২ ফেব্রুয়ারি নগরীর সার্কিট হাউসে চত্ত্বরে আরেক বেতার ও টেলিভিশনের শিল্পী আলাউদ্দিন তাহেরকে কটূক্তির ঘটনা ঘটে। পরদিন মিডিয়ায় মিথ্যা বক্তব্যও উপস্থাপন করা হয়।আদালতসূত্র জানায়, ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি ফাহমিদার বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ হয়। এ ঘটনায় ২৩ ফেব্রুয়ারি ফাহমিদার বিরুদ্ধে আলাউদ্দিন তাহের বাদী হয়ে চট্টগ্রাম আদালতে মামলাটি করেন।