আনন্দ মিছিল নিজামীর ফাঁসি বহালে মিষ্টি বিতরণ

2

SM-2-gano-চট্টগ্রামে একাত্তরের মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামায়াতের ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামীর ফাসির রায় বহাল রাখায় চট্টগ্রামে আনন্দ মিছিল করেছে গণজাগরন মঞ্চ ও মুক্তিযোদ্ধা সংসদ।

প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্ট মৃত্যুদন্ডাদেশের বিরুদ্ধে মতিউর রহমান নিজামীর রিভিউ পিটিশন খারিজ করে দেয় বৃহস্পতিবার।

সকালে সুপ্রিম কোর্টের এই আদেশ ঘোষণার সাথে সাথে চট্টগ্রামের জামাল খান সড়কে নিজামীর ফাসি দ্রুত কার্যকর করার দাবিতে মানববন্ধন করেন মুক্তিযোদ্ধারা। এর আগে একটি আনন্দ মিছিল প্রেসক্লাব চত্বর থেকে শুরু হয়ে আন্দরকিল্লা মোড় ঘুরে চেরাগিতে এসে শেষ হয়।

দুপুর বারোটার দিকে নগরীর চেরাগী পাহাড় মোড় ও আন্দরকিল্লায় মিছিল করেছে। এসময় সেখানে মিষ্টি বিতরন করা হয়।

গণজাগরণ মঞ্চের সমন্বয়কারী শরীফ চৌহান জানিয়েছেন, মিছিলে সকল যুদ্ধাপরাধরি ফাঁসির রায় কার্যকরের দাবি জানানো হয়।mukti-joddha-songsod-bg20160505143404

এসময় সেখানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কাজী নূরুল আবছার ও তপন দস্তিদার, গণজাগরণ মঞ্চের সদস্য সচিব ডা.চন্দন দাশ ও সমন্বয়কারী শরীফ চৌহান, উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি সুনীল ধর, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, প্রজন্ম‘৭১ সংগঠনের সভাপতি সলিল চৌধুরী, খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সভাপতি আশীষ সেন, বোধন আবৃত্তি সংগঠনের সহ-সভাপতি পঞ্চানন চৌধুরী, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শিমুল বৈঞ্চব।