Home / রাশিফল / আপনার রাশির সেরা বৈশিষ্ট্য জ্যোতিষশাস্ত্র অনুযায়ী

আপনার রাশির সেরা বৈশিষ্ট্য জ্যোতিষশাস্ত্র অনুযায়ী

একই সাথে চেনেন নিজের রাশিটিকেও। রাশিচক্রের ব্যাপারে কমবেশি সকলেই জানেন। কেউ কন্যা রাশির জাতক তো কেউ আবার কর্কট রাশির জাতিকা। কেউ জন্মেছেন মকর রাশিতে তো আবার কেউ জন্মেছেন মেষে। রাশি যেটাই হোক, সকল রাশির জাতক-জাতিকাদের আছে ভিন্ন ভিন্ন চারিত্রিক বৈশিষ্ট্য। কারো রাগ বেশি তো আবার কারো মাথা খুব ঠাণ্ডা। কারো মন ফুলের মত কোমল হলে কারো আবার পাথরের মত কঠিন। আসুন জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী ১২ রাশির মানুষের বৈশিষ্ট জেনে নিই-

বুদ্ধিমান মেষ

যখন সবার চলার পথ অনেক কঠিন হয়ে যায় এবং চলা অসম্ভব হয়ে যায়, তখনও চলতে পারে মেষ রাশির জাতকরা।অন্যদের বুদ্ধি শেষ হয়ে গেলেও মেষ রাশির জাতকরা সেই সময়েও বুদ্ধি দিয়ে কাজ করতে পারে। এরা প্রাণবন্ত ও উদ্যমশীল। কিছুটা স্বেচ্ছাচারী। কারও কারও ক্ষেত্রে মাঝে মধ্যে হঠকারীতা করতে দেখা যায়। স্বাধীনচেতা ও দায়িত্ব নিতে ভালোবাসেন। একটু অনুপ্রেরণা পেলে যেকোনো কাজ ভালোভাবে করে তাক লাগিয়ে দিতে পারেন। সহজাতভাবেই মহৎ ও দয়ালু। বন্ধুদের প্রতি বিশ্বস্ত। আদর্শবাদী। ভবিষ্যতের আগামজ্ঞান সহজেই বুঝতে পারে। বহুবিষয়ে এদের দিকনির্দেশনা অন্যরা অনুসরণ করে। এদের মধ্যে রয়েছে তেজ ও বীরত্ব।

প্রতিশ্রুতিবদ্ধ বৃষ

বৃষ রাশির জাতকরা কখনোই না বলতে পারে না। তারা যেকোনোভাবেই তাদের দেয়া কথা রাখে। তারা তাদের লক্ষ্যের প্রতি স্থির এবং অবিচল থাকে। যেকোনো কাজ সামর্থের সবটুকু দিয়ে করে। যদি তারা কোনো বিষয়ে প্রতিশ্রুতি দেয় তাহলে যেকোনোমূল্যে তা সম্পাদন করে। ধীরস্থির ও সহনশীল। উদার মন মানসিকতার অধিকারী। সহজেই অন্যকে আপন করে নিতে পারে। সবার সাথে ভালো ব্যবহার করতে ভালোবাসে। অন্যের প্রতি যত্নশীল ও সমমর্মী। ঘরেবাইরে সব কিছু গুছিয়ে করতে পছন্দ করে।

আনন্দময়ী মিথুন

মিথুন রসিকতা জ্ঞানসম্পন্ন। এক জায়গায় বেশি সময় বসে থাকা এদের জন্য কঠিন। কথা দিয়ে চারপাশ মুখরিত করে রাখেন। সহজাতভাবে তারা দক্ষ সংগঠক। জ্ঞানার্জনের প্রতি আকর্ষণ রয়েছে। সবসময় নিজেকে কাজে ব্যস্ত রাখতে পছন্দ করেন। নতুন কোনো পরিবেশে গেলেও অনায়াসে আড্ডা জমিয়ে তুলতে পারে। হৃদয় স্নেহ মমতা ও ভালোবাসায় পরিপূর্ণ। সবসময়ই নিজেকে কোনো না কোনো কাজে ব্যস্ত রাখতে পছন্দ করে। ব্যস্ততার মাঝেও এরা সময়কে সুন্দরভাবে কাজে লাগাতে পারে।

আবেগপূর্ণ ও স্বান্তনার কর্কট

এ রাশির মানুষ ঝঞ্ঝাট পছন্দ করেন না। পরিবারের প্রতি টান রয়েছে। চাপা স্বভাবের কারণে নিজেকে উপস্থাপন করতে চান না। যথেষ্ট কল্পনাপ্রবণ ও কর্মঠ। সব ব্যাপারেই বুঝে চলতে পছন্দ করেন। স্মৃতিশক্তি প্রখর। পরনির্ভরতা পছন্দ করেন না। অন্যের আবেগ ও অনুভূতি দ্বারা সহজেই প্রভাবিত হন। যথেষ্ট অতিথি পরায়ণ ও আন্তরিক। সব ব্যাপারেই বুঝে শুনে চলেন। সুনির্দিষ্ট লক্ষ্য অর্জনে কাজে লেগে থাকার অসাধারণ গুণ আপনার রয়েছে। আপনার রয়েছে প্রখর স্মৃতিশক্তি।

প্রবল আত্মবিশ্বাসী সিংহ

জ্যোতিষশাস্ত্র অনুসারে এই রাশির জাতকরা জন্মগতভাবে নেতা এবং এ কারণেই যখনই তারা কোনও ঘরে পা রাখে তখন সবার চোখ তার দিকে সরে যায়। তবে সিংহরাশির সবচেয়ে আকর্ষণীয় ক্ষমতা হলো তার জন্মগত আস্থা যা প্রায়শই মানুষকে বিস্মিত করে। তারা জানেন যে কীভাবে আপনাকে তাদের ছোট্ট অঙ্গভঙ্গি দিয়ে ভালবাসা এবং প্রশংসা করা যায়। বিশ্বস্ত, অধ্যবসায়ী এবং ন্যায়বিচার পছন্দ করে। তাদের মধ্যে সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্বের গুণ রয়েছে। তারা কর্মঠ ও আত্মনির্ভরশীল এবং নেতৃত্ব দিতে চায়।

সহায়ক ও দয়ালু কন্যা

কন্যা রাশির মানুষ প্রিয় মানুষের জন্য অকাতরে ত্যাগ স্বীকার করতে পারে। সহজাত বুদ্ধি ও যুক্তির নিরিখে সিদ্ধান্ত নিতে পছন্দ করে। আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কন্যা রাশির জাতক-জাতিকারা তীক্ষষ্ট স্মৃতিশক্তির অধিকারী হয়ে থাকে। ভালো কাজে অংশগ্রহণের মাধ্যমে আত্মতৃপ্তি পায়। সঙ্গীত, গণিত, যুক্তি ও কর্মদক্ষতায় এ-রাশির জাতকরা অনন্য।

ভারসাম্যপূর্ণ তুলারাশি

আপনি কখনো কোনো তুলারাশির জাতকে ঝঞ্ঝাটের মধ্য দিয়ে যেতে দেখবেন না। কারণ এটি তাদের জন্মগত বৈশিষ্ট্য। তারা যেকোনো বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে বিকল্প চিন্তা করতে সময় নেয়। যেকোনো পরিস্থিতিতে শান্ত থাকার চেষ্টা করে এবং পক্ষপাতদুষ্ট হয় না। সহজেই মানুষকে আপন করে নেওয়ার মতো অসাধারণ গুণ তুলার রয়েছে। এরা রোমান্টিক ও বুদ্ধিমান হয়ে থাকেন। অন্যায় কর্ম তাদের নীতিবিরুদ্ধ। যে কোনো কাজ তারা ধীরে ধীরে করতে পছন্দ করেন। কর্মস্থলে তাদের মতো মমতাময়ী ও সহযোগী পাওয়া দুস্কর।

বিশ্বস্ত বৃশ্চিক

আপনি যদি কখনও বৃশ্চিক জাতকের কারো আস্থা অর্জন করে থাকেন তবে নিশ্চিত থাকুন যে সে আপনার জন্য যুদ্ধে নামতেও প্রস্তুত। সবচেয়ে বিশ্বস্ত তারা। তারা তাদের আস্থার প্রতিদান দেয় এবং কোনো কিছুর বিনিময় আশা করে না। বৃশ্চিক জাতকরা আত্মসংযমী, দৃঢ়প্রতিজ্ঞ ও গোপনীয়তাপ্রিয়। নিজের দুঃখ-কষ্ট অন্যকে বুঝতে দেন না। জীবনের সব অবস্থায় সততার সঙ্গে প্রতিটি কাজ করতে চান। সঙ্গীত, কলা ও লেখালেখিতে তাদের সহজাত দক্ষতা দেখা যায়। তারা বুদ্ধিমান।

সৎ ধনু

অত্যন্ত সৎ ধনু রাশিরা জাতকরা। আপনি যদি ধনু রাশির সাথে থাকেন তবে সততা ছাড়া আর কিছুই আশা করবেন না। সনাতন ধারণার পাশাপাশি বিজ্ঞান ও দর্শনের প্রতি ধনু রাশির আগ্রহ রয়েছে। আবেগ বা কল্পনা নয় বাস্তবতার নিরিখে সিদ্ধান্ত নিতে পছন্দ করে। ধনুরা নতুন কিছু অনায়াসে শিখতে পারে। তারা ব্যক্তিত্বসম্পন্ন ও প্রকৃত জ্ঞানের অধিকারী। জীবনের অনেক ক্ষেত্রে অন্যরা ধনু জাতক-জাতিকার দর্শন, বুদ্ধি ও পরামর্শ অনুসরণ করে।

বিশ্বাসযোগ্য মকর

এই রাশির জাতকদের সুনির্দিষ্ট বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হলো আপনি মকর রাশির প্রতি আপনার হৃদয় ঢেলে দিতে পারেন এবং তারা একটি কথাও বের কারো সামনে প্রকাশ করবে না। তাদের প্রতি অর্পিত দায়িত্ব সর্বোচ্চ গুরুত্ব সহকারে নেয়। আপনি যদি দক্ষতার সঙ্গে কোনো কাজ শেষ করতে চান তাহলে মকর জাতকের ওপর নির্ভর করতে পারেন। জীবনের অনেক ক্ষেত্রেই মকর সহনশীল, হিসেবি। জীবনে চ্যালেঞ্জ মোকাবেলা করেই তাদের সাফল্য আসে। তাদের জীবনদৃষ্টি অন্যদের চেয়ে আলাদা। রহস্যজনক বিষয়ের প্রতি মকরের ঝোঁক থাকতে পারে।

ধৈর্যশীল কুম্ভ

কুম্ভ রাশির মানুষ ধৈর্যশীল ও সতর্ক। একাধিক বিষয়ের কুম্ভর আগ্রহ রয়েছে। প্রচলিত নিয়ম ও শৃঙ্খল ভেঙে এরা নতুন কিছু করতে চায়। আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কুম্ভ রাশির জাতক-জাতিকারা সাধারণত স্বাধীনচেতা ও পরোপকারী হয়ে থাকে। তারা যথেষ্ট পরিশ্রমী। অধিকাংশ সময়ই তারা স্বাধীন পেশার প্রতি আগ্রহী হয়ে থাকে।

সহানুভূতিশীল মীন

মীন জাতক-জাতিকারা শান্ত প্রকৃতির। তাদের মধ্যে মানবিক গুণাবলি স্পষ্টভাবে বিদ্যমান। পরোপকারী, মানুষকে কীভাবে ভালোবাসতে হয় তারা জানে। সদা হাসিখুশি থাকতে পছন্দ করলেও নিজের কষ্ট সহজে অন্যকে বুঝতে দেয় না। তারা ভ্রমণপ্রিয়। যে কোনো কিছু ঘটার আগে বুঝতে পারে। যদি আপনি মীন রাশির জাতক হন তাহলে বিপদে সর্বদা কাউকে না কাউকে পাশে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: