আবার ছন্দপতন বড় জুটির পর

30
Bangladesh's Mohammad Mithun bats during the one day international cricket match of Asia Cup between Sri Lanka and Bangladesh in Dubai, United Arab Emirates, Saturday, Sept. 15, 2018. (AP Photo/Aijaz Rahi)

বাংলাদেশ বড় জুটির পর আবার ছন্দপতন। পরপর দুই ওভারে দুই উইকেট হারালো । ২৬তম ওভারে লাসিথ মালিঙ্গার বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হয়েছেন মোহাম্মদ মিথুন। মুশফিকুর রহিমের সঙ্গে ১৩১ রানের পার্টনারশিপ গড়েছেন তিনি। মিথুনের ব্যক্তিগত সংগ্রহ ৬৩ রান। আন্তর্জাতিক ক্রিকেটে এটি তার প্রথম হাফ সেঞ্চুরি।

২৭তম ওভারে আমিলা আপোনসোর বলে ধনঞ্জয়া ডি সিলভার হাতে ক্যাচ হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। চার বল খেলে এক রান করেছেন তিনি। ২৮তম ওভারে লাসিথ মালিঙ্গার বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। পাঁচ বল খেলে এক রান করেছেন তিনি।

এশিয়া কাপের ১৪তম আসরের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭১ রান।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারেই দুইটি উইকেট হারায় বাংলাদেশ। সাজঘরে ফিরে যান লিটন দাস ও সাকিব আল হাসান। লাসিথ মালিঙ্গার করা ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে স্লিপে কুসল মেন্ডিসের হাতে ধরা পড়েন লিটন দাস। পরের বলে বোল্ড হন সাকিব আল হাসান। চার বল খেলে শূন্য রান করেন লিটন দাস। আর এক বল খেলে শূন্য রান করেন সাকিব আল হাসান।

তারপর হাতের কব্জিতে ব্যথা পেয়ে মাঠ চাড়েন তামিম ইকবাল। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে পুল করতে চেয়েছিলেন তামিম। কিন্তু ব্যাটে বলে হয়নি। বল লাগে তার কব্জিতে। যার কারণে মাঠের বাইরে চলে যান তিনি। অবশ্য সুস্থ হলে পরে তিনি আবার নামতে পারবেন।

এই ম্যাচে বাংলাদেশ একাদশে তিন পেসার রাখা হয়েছে। তারা হলেন মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান। স্পিন আক্রমণে সাকিব আল হাসানের সঙ্গে আছেন মেহেদী হাসান মিরাজ। একাদশে ঢুকেছেন মোহাম্মদ মিথুন ও লিটন দাস।