‘আমাদের সারপ্রাইজ দেবেন জয়শঙ্কর ’

26

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস. জয়শঙ্করের আগামী বৃহস্পতিবার বাংলাদেশে আসার কথা রয়েছে । এই সফরে তিনি সুখবর নিয়ে আসতে পারেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সফর সম্পর্কে জানতে চাইলে আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা জানান আব্দুল মোমেন।

তিনি বলেন, ‘তিনি (জয়শঙ্কর) আসছেন এটা ভালো খবর। হতে পারে তিনি সুখবর নিয়ে আসবেন এবং আমরা এখনো জানি না যে, সেই খবরটি ঠিক কী।’

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক খুবই মধুর এবং এতে তারা খুবই খুশি। জয়শঙ্কর বাংলাদেশে আসছেন। আমরা সবসময় তাকে স্বাগত জানাই। তিনি আমাদের সারপ্রাইজ দেবেন।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন দিল্লি সফরের জন্য জয়শঙ্কর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পক্ষে আনুষ্ঠানিক আমন্ত্রণ নিয়ে আসছেন। প্রধানমন্ত্রীর দিল্লি সফরটি সম্ভবত জুলাইয়ের প্রথম সপ্তাহে হতে পারে। একটি কূটনৈতিক সূত্র রোববার বার্তা সংস্থা ইউএনবিকে এমন তথ্য জানায়।

জয়শঙ্কর ঢাকায় অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে দেখা করবেন। ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সম্মানে নৈশভোজের আয়োজন করবেন আব্দুল মোমেন।