Home / আদালত / আমিন-মঞ্জুরুল সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগের প্রার্থী

আমিন-মঞ্জুরুল সুপ্রিম কোর্ট বারে আওয়ামী লীগের প্রার্থী

আসন্ন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০২০-২১ সেশনের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থী ঘোষণা করা হয়েছে। এতে সমিতির সভাপতি পদে বর্তমান সভাপতি এ. এম. আমিন উদ্দিন এবং সম্পাদক পদে অ্যাডভোকেট শাহ্ মনজুরুল হককে মনোনয়ন দেয়া হয়েছে। সোমবার  সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে সভাপতি ও সম্পাদকসহ প্যানেলের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। প্রার্থীদের নাম ঘোষণা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ ও পুরোপুরি সম্মতি নিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নির্বাচনের প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে। যাতে আমরা পুরো প্যানেল বিজয় পেতে পারি।

সহ-সভাপতির দুইটি পদে অ্যাডভোকেট শাকিলা রৌশন ও অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান, ট্রেজারার পদে ড. মো. এনামুল হক, সহ সম্পাদক পদে ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক ও ব্যারিস্টার মো.বাকির উদ্দিন ভূঁইয়া। সদস্য পদে সাত জন হলেন- মো. তারজেল হোসেন, মো. সাফায়েত হোসেন সজীব,  এডভোকেট মোহাম্মদ জগলুল কবির, মো. মশিউর রহমান, মো. হুমায়ুন কবির,   মিন্টু কুমার মন্ডল ও ব্যারিস্টার মো. কামরুজ্জামান।

প্রতি এক বছর পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন অনুষ্ঠিত হয়। গতবারের নির্বাচনে এই প্যানেল থেকে সভাপতি নির্বাচিত হন এ. এম. আমিন উদ্দিন। এবার তিনি একই পদে দ্বিতীয়বারের মতো প্রার্থী হলেন। আর শাহ মনজুরুল হক এবারই প্রথম সম্পাদক পদে নির্বাচন করছেন। তিনি আপিল বিভাগের আইনজীবী।
আগামী ১১ ও ১২ই মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচনে ভোটগ্রহণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: